Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sunglass

পোশাকের সঙ্গে মানানসই রোদচশমা কিনেছেন? মুখের গড়নের সঙ্গে আদৌ যাবে তো?

আপনার চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানানসই নয় অথচ ফ্যাশনের ঝোঁকে পড়ে রঙিন গ্লাস ও ডিজাইনের চশমা কিনলেই মুশকিল। রোদচশমা কেনার সময় কোন কোন বিষয়গুলি মাথায় না রাখলেই নয়?

পুজোর সাজে সানগ্লাসেই করুন বাজিমাত!

পুজোর সাজে সানগ্লাসেই করুন বাজিমাত!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২১:২৪
Share: Save:

পোশাকের মতো সানগ্লাসের ফ্যাশনেও রকমারি ট্রেন্ড ঘুরেফিরে আসে। অনেকেই রঙিন শেডের সানগ্লাসের প্রতিই বেশি আগ্রহী। অনেকে আবার কালো কিংবা বাদামি শেডই স্বচ্ছন্দবোধ করেন। কেনার আগে আয়নায় নিজেকে একটু মনোযোগ দিয়ে দেখে মুখের গড়ন বুঝে তবেই কিনুন সানগ্লাস। তাতে চোখের সুরক্ষার পাশাপাশি ফ্যাশনেও রুচিবোধের ছোঁয়া থাকবে। কেবল ফ্যাশনই নয়, চোখের নিরাপত্তার জন্যেও কিন্তু সানগ্লাসের বিকল্প নেই। আপনার চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানানসই নয় অথচ ফ্যাশনের ঝোঁকে পড়ে রঙিন গ্লাস ও ডিজাইন যুক্ত স্পেকস্ কিনলেই মুশকিল।

সানগ্লাস কেনার সময় আপনার মুখের গড়ন ও গায়ের রং এই দুটি বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। ত্বক উজ্জ্বল হলে নীল, সবুজ, বাদামি, লাল সব ফ্রেমই ভাল মানায়। গায়ের রঙ চাপা হলে হলে মেটালিক ফ্রেম সঙ্গে কালো, কফি, গাঢ় বা হালকা বাদামি রঙের গ্লাস বেশ মানায়।

১) পানপাতার মতো মুখে কপাল চওড়া ও চোয়াল সরু থাকে। ক্যাট আই, স্পোর্টি সানগ্লাস বেশ মানিয়ে যায় এই চেহারায়। খুব বেশি বড় মাপের গ্লাস এ ক্ষেত্রে না কেনাই ভাল।

২) ডিম্বাকৃতি চেহারায় সব ধরনের সানগ্লাসই ভাল মানায়। শুধু লক্ষ রাখবেন ফ্রেমটি যাতে আপনার মুখের তুলনায় বেশি চওড়া না হয়।

বর্গাকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা গ্লাসের নীচের অংশ রিমলেস সানগ্লাস মানিয়ে যায়।

বর্গাকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা গ্লাসের নীচের অংশ রিমলেস সানগ্লাস মানিয়ে যায়। প্রতীকী ছবি।

৩) ক্যাটআই কিংবা অ্যাভিয়েটর ফ্রেমের সানগ্লাসে গোল চেহারাকে বেশ লম্বাটে দেখায়। আয়তাকার, কোণযুক্ত ফ্রেমের সানগ্লাসও তাঁদের জন্য ভাল।

৪) বর্গাকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা গ্লাসের নীচের অংশ রিমলেস সানগ্লাস মানিয়ে যায়।

৫) লম্বা মুখের সঙ্গে গোলাকৃতির সানগ্লাস ভাল যায়। তবে খেয়াল রাখতে হবে, সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।

৬) চতুর্ভুজাকৃতি চেহারায় ক্যাটস আই স্টাইল ভাল যাবে। তবে খেয়াল রাখতে হবে সানগ্লাসে যেন চোখের কোল ঢেকে যায়, তাই সানগ্লাস একটু বড় হওয়াই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunglass Fashion Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE