Advertisement
১৭ জুলাই ২০২৪
Pre Wedding Diet

বিয়েতে ক্যাটরিনার মতো ছিপছিপে শরীর চান? জানেন, নিজের বিয়ের আগে কেমন ছিল তাঁর ডায়েট?

বিয়ের আগে খাওয়াদাওয়া এক ঝটকায় অনেকটা কমিয়ে দিলে বিপদ হতে পারে। তাই বিশেষ পরিকল্পনা দরকার। এই প্রসঙ্গে মনে পড়তে পারে বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কইফের কথা। বিয়ের আগে কী খেতেন তিনি?

বিয়ের আগে ক্যাটরিনার ডায়েট নিয়ে বহু চর্চা হয় সে সময়।

বিয়ের আগে ক্যাটরিনার ডায়েট নিয়ে বহু চর্চা হয় সে সময়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১২:৫২
Share: Save:

কারও ভারী চেহারা পছন্দ, কেউ আবার বিয়ের পিঁড়িতে বসার আগে নিজেদের অতিরিক্ত ওজন ঝরিয়ে ফেলতে চান। যাঁরা ওজন কমিয়ে ছিপছিপে চেহারা পেতে চান, তাঁদের অনেকেই বিয়ের আগে খাওয়াদাওয়া এক ঝটকায় অনেকটা কমিয়ে দেন। এ ভাবে আচমকা ওজন কমাতে গিয়ে বিয়ের আগে ‘ক্র্যাশ ডায়েট’ করতে গেলে বিপদ হতে পারে। তাই মেনে চলতে হবে এমন কোনও পদ্ধতি, যাতে ওজনও কমে, আবার বিপদও না হয়।

এই প্রসঙ্গে মনে পড়তে পারে বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কইফের কথা। ২০২১ সালের নভেম্বরে ভিকি কৌশলের সঙ্গে ক্যাটরিনার বিয়ে নিয়ে জনমানসে যেমন আগ্রহ ছিল, তেমনই সরগরম ছিল বলিপাড়াও! বিয়ের ছবিতে ক্যাটের ঝলমলে হাসির সঙ্গে নজর কেড়েছিল তাঁর ছিপছিপে চেহারাও।

বিয়ের আগে ক্যাটরিনার ডায়েট নিয়ে বহু চর্চা হয় সে সময়। বিয়ের আগে নিয়ম করে শরীরচর্চার সঙ্গে সঙ্গে খাওয়াদাওয়াও করতেন বুঝেশুনে। কী খেতেন তিনি রোজ? কেমন ছিল তাঁর ডায়েট? এখনও তা নিয়ে আগ্রহের কমতি নেই হবু কনেদের মনে।

১। প্রত্যেক দিন ঘুম থেকেই উঠেই জল পান করতেন ক্যাটরিনা। শোনা গিয়েছিল অন্তত চার গ্লাস ঈষদুষ্ণ জল খেতেন তিনি। যাতে শরীরের যাবতীয় দূষিত পদার্থ বার হয়ে যায়। শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করতে নানা রকম ডিটক্স-চা পান করতেন নায়িকা।

ক্যাটরিনার ক্ষেত্রে যে ডায়েট কার্যকর, তা আপনার ক্ষেত্রে কাজ না-ও করতে পারে।

ক্যাটরিনার ক্ষেত্রে যে ডায়েট কার্যকর, তা আপনার ক্ষেত্রে কাজ না-ও করতে পারে। ছবি: সংগৃহীত

২। বাইরের মশলাদার খাবার একেবারে বাদ দিয়েছিলেন ক্যাট। বাড়ির খাবার ছাড়া অন্য কিছু তেমন একটা খেতেন না। কিনোয়া তাঁর পছন্দের খাবার। সঙ্গে ডিম, জুকিনি, নানা রকম স্যুপ ছিল তাঁর রোজকার ডায়েটের অংশ।

৩। বিয়ের আগে ‘নো-কার্ব ডায়েট’ মেনে চলতেন ভিকি-জায়া। ডায়েটে গ্লুটেন, চিনি বা দুগ্ধজাত খাবার একদম বাদ দিয়েছিলেন তিনি। তবে খাবারে যাতে সব রকম পুষ্টিগুণই কমবেশি থাকে, তার জন্য ধনের বীজ, মৌরি এবং কালো কিশমিশ ভিজিয়ে তৈরি এক মিশ্রণ খেতেন তিনি।

তবে মাথায় রাখতে হবে, সবার শরীর আলাদা। ক্যাটরিনার ক্ষেত্রে যে ডায়েট কার্যকর, তা আপনার ক্ষেত্রে কাজ না-ও করতে পারে। তাই যদি কোনও বিশেষ ধরনের খাবার খেতেই হয়, তবে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে নেওয়া জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pre Wedding Diet Katrina Kaif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE