Advertisement
২০ এপ্রিল ২০২৪
Beauty

Neck Skin Care Tips: গ্রীষ্মকাল আসন্ন! মুখের পাশাপাশি কী ভাবে নেবেন ঘাড়ের ত্বকের যত্ন

গরমকালে ঘাম জমে পর্যাপ্ত আর্দ্রতার অভাবে ঘাড়ের ত্বকে কালো দাগছোপ পড়ে যায়।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২২ ১৮:১২
Share: Save:

মুখের ত্বকের যত্ন নিতে যতটা তৎপরতা দেখা যায় ঘাড়ের ত্বক সেই তুলনায় ব্রাত্যই থাকে। গ্রীষ্মকাল আসন্ন। এই সময় ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি ঘাড়ের ত্বকেরযত্ন নেওয়া আবশ্যিক হয়ে পড়ে। ঘাম জমে ঘাড়ের কাছে কালো দাগছোপ পড়ে যায়। শরীরের এই অংশের ত্বক আর্দ্রতা হারিয়ে কুঁচকে যেতে থাকে। নিয়মিত পরিচর্যার অভাবে শুষ্ক হয়ে পড়ে।

মুখের পাশাপাশি কী ভাবে নেবেন ঘাড়ের ত্বকের যত্ন?

সানস্ক্রিন ব্যবহার করুন

বাইরে বেরোনোর আগে অনেকেই মুখে সানস্ক্রিন মেখে নেন। তবে সূর্যালোকের ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে মুখের ত্বক রক্ষা করার পাশাপাশি ঘাড়ের ত্বকও সুরক্ষিত রাখা প্রয়োজন। সঠিক পরিচর্যার অভাবে ঘাড়ের ত্বক অল্প বয়সেই কুঁচকে যেতে থাকে। ফলে কমবয়সেই বার্ধক্যের ছাপ পড়ে যায় শরীরে। ঘাড়ে সানস্ক্রিন লাগানোর প্রয়োজনীয়তা আরও বেশি কারণ ঘাড়ে সবচেয়ে বেশি ট্যান পড়ে।

ঘাড়ের ত্বকে ভিটামিন ই ক্যাপসুল মাখলে কোলাজেন বৃদ্ধি পাবে।

ঘাড়ের ত্বকে ভিটামিন ই ক্যাপসুল মাখলে কোলাজেন বৃদ্ধি পাবে। ছবি: সংগৃহীত

ভিটামিন ই ব্যবহার করতে পারেন

ভিটামিন ই ত্বকের জন্য অত্যন্ত্য উপকারী। ত্বকের সবচেয়ে উপকারী উপাদান কোলাজেন। কোলাজেনের পরিমাণের উপরই ত্বকের ভাল-মন্দ নির্ভর করে। ঘাড়ের ত্বকে ভিটামিন ই ক্যাপসুল মাখলে কোলাজেন বৃদ্ধি পাবে। ত্বক কোমল ও মসৃণ হবে।

আলফা হাইড্রক্সিক অ্যাসিড ব্যবহার করতে পারেন

আলফা হাইড্রক্সি অ্যাসি়ড ত্বকের পক্ষে উপকারী একটি উপাদান। ঘাড়ের ত্বকের আর্দ্রতা বজায় রাখতে এবং ময়শ্চারাইজার হিসাবে ব্যবহার করতে পারেন আলফা হাইড্রক্সি অ্যাসিড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Skin summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE