Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Biryani

ভারত-পাকিস্তান ম্যাচের দিন কেন ৬২ প্লেট বিরিয়ানির বরাত? কারণ জানতে চেয়ে টুইট সংস্থার

ভারত-পাকিস্তান ম্যাচ চলকালীন ৬২ প্লেট বিরিয়ানির বরাত আসে অনলাইন খাদ্য সরবরাহকারী সংস্থার কাছে। অর্ডারের পরিমাণ দেখেই চক্ষু চড়কগাছ সংস্থা কর্তৃপক্ষের।

Symbolic Image.

ভারত-পাকিস্তান ম্যাচের দিন বেঙ্গালুরুর বাসিন্দা এক মহিলা অনলাইনে ৬২ প্লেট বিরিয়ানি অর্ডার করেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫৬
Share: Save:

চলছে এশিয়া কাপ। শনিবার ছিল ভারত-পাকিস্তানের মুখোমুখি দ্বৈরথ। ক্রিকেটপ্রেমীরা সে দিন টিভির পর্দা ছেড়ে এক মুহূর্তের জন্যও ওঠেনি বলেই ধরে নেওয়া যায়। এই টানটান উত্তেজনাময় পরিস্থিতির মাঝেই কাণ্ড ঘটিয়ে ফেলেছেন বেঙ্গালুরুর বাসিন্দা এক মহিলা। অনলাইনে তিনি ৬২ প্লেট বিরিয়ানি অর্ডার করেন। অর্ডার আসতেই চক্ষু চড়কগাছ অনলাইনে খাদ্য সরবরাহকারী সংস্থা কর্তৃপক্ষের।

অনলাইনে বেশি পরিমাণ খাবারের অর্ডার যে কেউ দেন না, তা নয়। পুজো কিংবা অন্য কোনও উৎসব-অনুষ্ঠানের সময়ে রাশি রাশি খাবারের অর্ডার আসতেই থাকে। কিন্তু এমন একটি রুদ্ধশ্বাস ক্রিকেট ম্যাচ চলাকালীন এতগুলি প্লেট বিরিয়ানির অর্ডার যে আসতে পারে, তা অকল্পনীয় ছিল সংস্থার। তাই অর্ডার দেখে খানিক ঘাবড়েই যান সংস্থা কর্তৃপক্ষ। কে এবং কোন উদ্দেশ্যে এমন অদ্ভুত সময়ে এত বিরিয়ানির অর্ডার করেছেন, তা জানতে কৌতূহলী হয়ে পড়ে সংস্থা। তাই সংস্থার তরফে একটি টুইট করা হয়। টুইটে লেখা ছিল, ‘‘বেঙ্গালুরু থেকে কেউ এক জন ৬২ প্লেট বিরিয়ানি অর্ডার করেছেন। কে আপনি? আসলে আপনি কোথায় থাকেন? ভারত-পাকিস্তান ম্যাচ উপলক্ষে পার্টির আয়োজন করেছেন? আমরা কি আসব?’’

সংস্থার তরফে টুইট করা মাত্রেই মন্তব্যের বন্যা বয়ে যায়। রঙ্গ-রসিকতাও করেছেন অনেকে। কেউ লিখেছেন, ‘‘ভারত জিতলে আমাকে এক প্লেট বিরিয়ানি পাঠিয়ে দেবেন।’’ আবার কেউ কেউ লিখেছেন, ‘‘বিরিয়ানি খেতে খেতে ভারত আর পাকিস্তানের ম্যাচ দেখার মজাই আলাদা।’’ বৃষ্টির কারণে সে দিন মাঝপথে খেলা ভেস্তে যায়। কিন্তু এই বিরিয়ানি-কাণ্ডের রহস্য অবশ্য এখনও উদ্‌ঘাটন করতে পারেনি সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE