Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Tinder: অতিমারিতে কিছুতেই নতুন সঙ্গী পাচ্ছেন না? মনোবিদের সহয়তা পাবেন টিন্ডারেই

Tinder: অতিমারিতে কিছুতেই নতুন সঙ্গী পাচ্ছেন না? মনোবিদের সহয়তা পাবেন টিন্ডারেই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ জুন ২০২১ ১৪:৫৫
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।
ছবি: সংগৃহিত

Popup Close

অতিমারিতে মানসিক চাপ বেড়েছে কমবয়সিদের মধ্যে। প্রিয়জনকে হারানোর দুঃখ, লকডাউনে পরিবারের চেয়ে দূরে একা থাকার কষ্ট, কোভিড নিয়ে উদ্বেগ— নানা কারণে তাঁদের মধ্যে মানসিক সমস্যা তৈরি হচ্ছে। লকডাউনে সঙ্গী খুঁজতে অ্যাপমুখী হচ্ছেন তাঁরা। কিন্তু সেখানেও নানা রকম সমস্যা তৈরি হচ্ছে। মুঠোফোনের মধ্যেই সীমিত থাকছে যোগাযোগ। তাই ‘টিন্ডার ইন্ডিয়া’ হাত মিলিয়েছে ‘ভিজিটহেল্থ’এর সঙ্গে। ডেটিং অ্যাপে এখন থাকছে যোগাসন, ধ্যান, শরীরচর্চার নানা রকম প্রশিক্ষণ-ভিডিয়ো। এবং মনোবিদদের সঙ্গে দু’টি সেশনে বিনামূল্য কথা বলতে পারার সুযোগ।

জুলাই মাসে এই সুবিধা পাবেন এই অ্যাপ ব্যবহারকারীরা। স্বাস্থ্য ভাল রাখার সব রকম উপাদান মজুত থাকবে এই অ্যাপেই। কোনও কারণে মানসিক চাপ অনুভব করলে অ্যাপের মাধ্যমে কথা বলা যাবে মনোবিদদের সঙ্গে। এই থেরাপির সুযোগ পাওয়া যাবে সব আঞ্চলিক ভাষাতেই।

টিন্ডার যাঁরা ব্যবহার করেন তাঁদের বেশির ভাগেরই বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। হালের সমীক্ষায় দেখা গিয়েছে কমবয়সিদের মধ্যে মানসিক চাপ বেড়েছে অতিমারিতে। পরিবার-পরিজনদের থেকে দূরে থাকতে হয় যাঁদের, তাঁদের মধ্যে অতিমারির উদ্বেগ বেশি দেখা গিয়েছে। তার উপরে এই করোনা পরিস্থিতিতে নতুন কোনও সম্পর্ক তৈরি না হওয়া, সঙ্গী খুঁজে না পাওয়ার যন্ত্রণাও প্রভাবিত করছে কমবয়সিদের। টিন্ডারের তরফে তরু কপূর এই প্রসঙ্গে বলেছেন, ‘‘অতিমারিতে আমাদের অনেক কিছু শিখিয়েছে। বিশেষ করে কমবয়সিদের এই নিউ নর্ম্যাল পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে গিয়ে মানসিক চাপ যথেষ্ট বেড়েছে। মাঝে মাঝে যে আমাদের একটু সময় নিয়ে সকলের খোঁজ নেওয়া উচিত। মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দেওয়া উচিত। আশা করছি আমাদের এই নতুন উদ্যোগে সকলে উপক়ৃত হবেন।’’

Advertisement


Something isn't right! Please refresh.

Advertisement