Advertisement
০৬ মে ২০২৪
Viral Incident

মুখের অক্সিজেন মাস্ক খুলে বিড়িতে টান দিতেই ঘটল বিপত্তি! আগুনে ঝলসে গেল রোগীর মুখ

হাসপাতালের বিছানায় শুয়েই ধূমপান করতে গিয়েছিলেন এক রোগী। আর তাতেই ঘটল বিপত্তি। অক্সিজেনের সংস্পর্শে আসা মাত্রই ঘটল অগ্নিকাণ্ড। ঝলসে গেল মুখের একাংশ।

Desperate patient smoke bidi in ICU sparks fire, before alert hospital staff douses it, video went viral.

হাসপাতালের বিছানায় শুয়েই সুখটান! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১২:৫২
Share: Save:

আবহাওয়ার পরিবর্তনের সময়ে, খুব ঠান্ডা অথবা গরমে নানা ধরনের সংক্রমণ বাড়ে। যাঁদের ‘সিওপিডি’র সমস্যা রয়েছে, এই সময়ে তাঁদের সাবধানে থাকতে বলা হয়। ধূমপানের নেশা এই ধরনের রোগ আরও বাড়িয়ে দেয়। তাই ধূমপান বন্ধ রাখার পরামর্শ দেন চিকিৎসকেরা। তেমন সমস্যা নিয়েই গুজরাটের এক বেসরকারি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট-এ ভর্তি হয়েছিলেন এক রোগী। কিন্তু কিছুতেই ধূমপান ছাড়তে পারছিলেন না। তাই মুখের অক্সিজেন মাস্ক সরিয়ে। হাসপাতালের বিছানায় শুয়েই ধূমপান করতে গিয়েছিলেন তিনি। আর তাতেই ঘটল বিপত্তি। অক্সিজেনের সংস্পর্শে আসা মাত্রই ঘটে অগ্নিকাণ্ড। ঘটনা গুজরাটের।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ফুসফুসে সংক্রমণ, শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ওই ব্যক্তি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাঁকে বাইরে থেকে অক্সিজেন দেওয়া হচ্ছিল। কিন্তু ধূমপানের নেশা ছাড়তে পারছিলেন না কোনও মতে। হাসপাতালের বিছানাতে শুয়ে যে ধূমপান করা যায় না, তা জানলেও এই চক্রব্যূহ থেকে সহজে বেরোতে পারেন না সকলে। এ ক্ষেত্রেও তাই হয়েছে। হাসপাতালে কর্মীদের চোখ এড়িয়ে সুখটানে মন দিয়েছিলেন তিনি। মুখের কাছাকাছি অক্সিজেন দেওয়ার ব্যবস্থা থাকায়, তৎক্ষণাৎ আগুন ধরে যায়। ঝলসে যায় মুখের একাংশ। হাসপাতালের যন্ত্রাংশ পুড়ে যায়। তবে কর্মীদের তৎপরতায় এবং হাসপাতালের অগ্নিনির্বাপক ব্যবস্থার সাহায্যে কয়েক মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

আইসিইউ-এর মধ্যে সাধারণ ওয়ার্ডের মতো এত রোগী থাকেন না। হাসপাতালের কর্মীরা খুব বেশি আনাগোনাও করেন না সেখানে। সেই সুযোগেই এমন ঘটনা ঘটানোর সুযোগ পেয়েছেন ওই রোগী। পুলিশ ঘটনাস্থল থেকে পোড়া দেশলাই এবং দেশলাই বাক্স উদ্ধার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Incident Hospital Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE