Advertisement
১০ মে ২০২৪
Potato

DIY Skin Care: ত্বক জেল্লা হারাচ্ছে? আলু ফিরিয়ে দিতে পারে উজ্জ্বল ত্বক

নিয়ম মেনে ত্বকের যত্ন না নিলে তা হয়ে ওঠে শুষ্ক ও নিষ্প্রাণ। আলু দিয়ে তৈরি রূপটানেই মিলবে উপকার।

আলু পারে ত্বকের যত্ন নিতে।

আলু পারে ত্বকের যত্ন নিতে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৫:৪৮
Share: Save:

পুজোর সময় খাওয়াদাওয়ার অনিয়ম, দেদার সাজগোজের ধকল যেন এসে পড়েছে ত্বকেও। কিন্তু উৎসব শেষের আলস্যে আলাদা করে ত্বকের জন্য আর তেমন কোনও পরিচর্যা করা হয়নি। ফলে ত্বক হয়ে উঠেছে শুষ্ক, নিষ্প্রাণ। অফিসের কাজের চাপ, বাড়ির হেঁশেল সামলে পার্লারে গিয়ে যে ফেশিয়াল সেরে আসবেন, সেই সময়টুকুও পাচ্ছেন না। চিন্তার কিছু নেই। আপনার হেঁশেলে থাকা আলুই হয়ে উঠতে পারে মুশকিল আসান। ত্বক ভাল রাখতে বানান আলুর রসের রূপটান।

কী ভাবে বানাবেন আলুর রসের রূপটান?

আলুর রসের রূপটান বানাতে লাগবে ২ চা চামচ আলুর রস, ২ চা চামচ চালের গুঁড়ো, ২ চা চামচ দুধ ও / চা চামচ মধু। একটি পাত্রে চালের গুঁড়ো, দুধ ভাল করে মিশিয়ে নিন। এ বার তার সঙ্গে আলুর রস ও মধু মেশান। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। হয়ে গেলে হাতে সামান্য জল দিয়ে ভাল করে মাসাজ করুন। তার পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিয়ে ময়শ্চরাইজার লাগিয়ে নিন।

কেন উপকারী আলুর রস?

এটি ত্বকের মৃত কোষ দূর করে। ফলে ত্বক দ্রুত হারিয়ে যাওয়া জেল্লা ফিরে পায়। এর পাশাপাশি আলুর রস ব্রণর সমস্যা থেকেও ত্বককে বাঁচায়। যাঁদের ত্বক বেশি শুষ্ক, তাঁরা নিয়মিত এই রূপটান ব্যবহার করতে পারেন। এতে ত্বক হয়ে উঠবে আর্দ্র ও নরম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Potato Makeup Face Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE