Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Food: মোমো খেতে ভালবাসেন? নতুন স্বাদ আনুন পছন্দের এই খাবারে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ জুলাই ২০২১ ২১:৩৩
স্যুপ মোমো

স্যুপ মোমো

পাশের পাড়ায় নতুন মোমোর দোকান খোলার পরে আনন্দ পেয়েছিলেন তো? আশপাশে দোকান না থাকলে আবার খাবার ডেলিভারি অ্যাপের মাধ্যমে মোমো আনছেন। কাজের মাঝে খিদে পেলেই মোমো কেনেন, এমন মানুষের অভাব নেই। কিন্তু সেই এক মোমোকে একটু অন্য ভাবে আবিষ্কার করলে কেমন হয়? চিরাচরিত মোমো না খেয়ে মোমোপ্রেমীরা এগুলোও খেয়ে দেখুন তো, কেমন লাগে!

স্যুপ মোমো

Advertisement

স্টিম মোমো ও স্যুপের একটা অসাধারণ জুটি স্যুপ মোমো। এক দারুণ বর্ষার সন্ধ্যায় ভাবুন তো স্যুপে চুমুক দিতে দিতে মোমো খাচ্ছেন, বেশ হবে কিন্তু ব্যাপারটা! স্যুপ যদি হয় হট এবং সাওয়ার, তা হলে তো এর তুলনা নেই। রোজের মোমো খেতে ভুলে যেতে পারেন!

বাটার চিকেন মোমো

দুটো পছন্দের পদ যদি এ ভাবে হাত ধরাধরি করে আপনার কাছে চলে আসে, তা হলে তো না খেয়ে থাকাই দায়। বাটার চিকেনের থকথকে ঝোলে হাল্কা ভেজে নেওয়া হয় মোমোকে। না খেলে এই স্বাদ বোঝা সত্যিই অসম্ভব।

মোমো স্যালাড

মোমো স্যালাড


মোমো স্যালাড

স্যালাডের নাম শুনেই নাক কুঁচকে ফেললেন! মোমোর সঙ্গে স্যালাডকে জুড়লে একটা ভরপেট খাওয়া হয়ে যাবে কিন্তু। আপনার পছন্দের শাকসব্জি বাছুন। তা দিয়ে স্যালাড তৈরি করুন। স্যালাডে মশলাপাতি দিন। সঙ্গে সেদ্ধ করা মোমো তো রয়েছেই। এবার একটা পাত্রে সবটা ভাল করে মিশিয়ে নিন। দারুণ সুস্বাস্থ্যকর খাবার কিন্তু!

মোমো লেটুসের রোল

মোমো আর লেটুসের এই পদ খেলে জীবনেও ভুলবেন না। এই পদের জন্য একটি প্লেটে লেটুস পাতাটা সাজিয়ে তার পরে গাজর, মটরশুঁটি, পুদিনাপাতা দিন। এবার এ সবের মাঝখানে মোমো বসিয়ে লেটুসপাতা ভাল করে মুড়ে টুথপিক দিয়ে আটকে নিন। ব্যস, রোল তৈরি!

গ্রিন মোমো

গ্রিন মোমো


গ্রিন মোমো

নাম দেখেই বোঝা যাচ্ছে এই পদে প্রচুর পরিমাণে শাকসব্জি রয়েছে। মোমো ভালবাসলেও যাঁরা অস্বাস্থ্যকর খাবার এড়াতে চান, তাঁদের জন্যই এই পদ। পালং শাকের পাতাই এই পদের মূল। মোমোর খোল তৈরির সময়ে পালং শাকের পাতা বাটা ব্যবহার করতে হবে। ভিতরেও অন্যান্য সব্জির সঙ্গে পালং শাক দিতে হবে। সবশেষে একটা সুন্দর সবুজ রং আসবে। তা হলেই তৈরি গ্রিন মোমো।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement