Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Khichdi

Covid Recovery: করোনা থেকে সেরে ওঠার সময়ে খিচুড়ি খাবেন কেন?

এমন কিছু খেতে হবে, যাতে নানা খাদ্যের গুণ রয়েছে। কী সেই খাবার? দেশের যে কোনও প্রান্তে গিয়ে এ প্রশ্ন করলে উত্তর আসবে একই। খিচু়ড়ি।

করোনার কারণে অনেকেরই হজমশক্তি কমে যাচ্ছে। খিচুড়ি এ সময়ে পেটের জন্য ভাল।

করোনার কারণে অনেকেরই হজমশক্তি কমে যাচ্ছে। খিচুড়ি এ সময়ে পেটের জন্য ভাল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৯:০৩
Share: Save:

করোনা থেকে সেরে ওঠার সময়ে ভাল খাবার খাওয়া প্রয়োজন। ভাল মানে সুস্বাদু নয়। যে খাবারে পুষ্টিগুণ বেশি, তা-ই এ সময়ে জরুরি। কিন্তু রোজের ব্যস্ত জীবনে ভাগে ভাগে নানা ধরনের খাবার বানানোর সময় হয় না। তবে শরীর সুস্থ করে তুলতে কী খাবেন?

এমন কিছু খেতে হবে, যাতে নানা খাদ্যের গুণ রয়েছে। কী সেই খাবার? দেশের যে কোনও প্রান্তে গিয়ে এ প্রশ্ন করলে উত্তর আসবে একই। খিচু়ড়ি। খেতে ভাল। রান্না করা সহজ। আবার পুষ্টিতে ভরপুর।

করোনার কারণে অনেকেরই হজমশক্তি কমে যাচ্ছে। খিচুড়ি এ সময়ে পেটের জন্য ভাল। সমস্যা কম হবে এই খাবার খেলে। এর পাশাপাশি, চাল-ডাল-সব্জিতে ভরা খিচুড়ি প্রতিরোধশক্তি বাড়াতে সাহায্য করে। করোনায় শরীর দুর্বল হয়ে যায়। প্রতিরোধশক্তি কমে যায়। এর মধ্যে খিচুড়ি সব দিকেই নজর দেবে।

ডায়াবিটিক রোগীদের করোনায় বেশি অসুবিধা হচ্ছে। খিচুড়ি তাঁদের জন্যও ভাল। মুগ ডালের খিচুড়ি শরীরে গ্লুকোজের মাত্রা কমিয়ে আনে। ফলে ডায়াবিটিক রোগীরা এ খাবার খেয়ে ভাল থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Healthy Diet Khichdi recovery COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE