Advertisement
০২ মে ২০২৪
Instagram

ইনস্টাগ্রামে এল নতুন বৈশিষ্ট্য! কমেন্ট করা এখন আরও সহজ, জেনে নিন কী ভাবে

এত দিন ইনস্টাগ্রামে জিআইএফ দিয়ে কমেন্ট করার সুযোগ ছিল না! এ বার সেই সুযোগ করে দিল ইনস্টাগ্রাম।

symbolic image of instagram.

এত দিন ইনস্টাগ্রামে জিআইএফ দিয়ে কমেন্ট করার সুযোগ ছিল না। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০৭
Share: Save:

ইনস্টাগ্রামে এল নতুন বৈশিষ্ট্য! এ বার ইনস্টাগ্রামে করা যাবে জিআইএফ কমেন্ট! মানুষ এখন বড্ড অলস! মনের কথা লিখতে খুব বেশি শব্দ খরচ করতে নারাজ বেশির ভাগ লোকই! চিঠি লেখা ছেড়ে এখন আমরা মেসেজ লেখায় মন দিয়েছি। আর মেসেজেও যত সংক্ষিপ্ত কথায় ও কম শব্দে মনের ভাব বোঝানো সম্ভব, ততই যেন ভাল! সে কারণেই এখন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন সাইটগুলিতে জিআইএফের রমরমা! কাউকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হোক কিংবা কারও ছবি দেখে ভাল বলার ইচ্ছা হলে হাতে টাইপ করা মেসেজ নয়, সিআইএফ পাঠিয়েই কাজ সারেন অনেকে।

এত দিন ইনস্টাগ্রামে জিআইএফ দিয়ে কমেন্ট করার সুযোগ ছিল না! এ বার থেকে ইনস্টাগ্রামের স্টোরি বা পোস্টে কোনও ছবি, ভিডিয়ো কিংবা রিলের নীচে আপনি চাইলেই জিআইএফ দিয়ে কমেন্ট করতে পারবেন। ইনস্টাগ্রাম অ্যাপে যদিও এর আগেই জিআইএফের প্রচলন ভালই ছিল। এর আগে স্টোরিতে মনের মতো জিআইএফ ব্যবহার করা যেত তবে কমেন্টে ব্যবহার করা যেত না।

আপাতত ইনস্টাগ্রামে কমেন্টবক্সে জিাইএফের খুব বেশি বৈচিত্র পাবেন না! জিআইএফয়ের সংখ্যা বেশ সীমিত। তবে কয়েক সপ্তাহের মধ্যেই জিআইএফের সংখ্যা অনেকটা বাড়বে। আপনার ইনস্টাগ্রমে এই ফিচারটি না দেখালে আপনি অ্যাপটি এক বার আপডেট করে নিন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Instagram New Feature
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE