Advertisement
০২ মার্চ ২০২৪
Weight Loss Tips

কিয়ারার ছিপছিপে চেহারার রহস্য লুকিয়ে খাবারে, শরীরচর্চার আগে কী খান নায়িকা?

শরীরচর্চার আগে একটি বিশেষ খাবার খান কিয়ারা। ওজন কমানোর রহস্য নাকি সেই খাবারেই লুকিয়ে আছে। কী খান নায়িকা?

Kiara Advani.

কিয়ারার ছিপছিপে চেহারার রহস্য জেনে নিন পুজোর আগে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৪:১১
Share: Save:

বলিপাড়ায় অভিনেত্রী কিয়ারা আডবাণীর চেহারা আলাদা একটি চর্চার বিষয়। ছিপছিপে চেহারার নায়িকা বলিউডে কম নেই। তবে কিয়ারা যেন কোথাও গিয়ে আলাদা। মেদহীন, তন্বী চেহারা ধরে রাখতে চেষ্টায় খামতি রাখেন না নায়িকা নিজেও। শরীরচর্চা থেকে কড়া ডায়েট— সবই করেন রুটিন মাফিক। নির্ধারিত রুটিনের বাইরে এক পা বাড়ান না নায়িকা। শুটিং থাক, বেড়াতে যান কিংবা ছুটির দিনে বাড়িতে থাকুন— নিয়মের এ দিক-ও দিক হতে দেন না তিনি। তবে শুটিং থাকলে এক ভাবে রুটিন মেনে চলেন। বাড়িতে থাকলে অন্য রকম। তবে নিয়মের বাইরে যান না তিনি। তাঁর অনুরাগীরা বলেন, এমন কৃচ্ছসাধন করেন বলেই হয়তো সকলের মাঝে আলাদা করে নজর কাড়েন কিয়ারা।

কিয়ারার ফিটনেস রুটিন শুনে যে কেউ বিস্মিত হবেন। সকাল সকাল বিছানা ছাড়ার পর কিয়ারা চলে যান জিমে। সেখানে ঘণ্টা দুয়েক ঘাম ঝরিয়ে বাড়ি ফেরেন। তার পর স্মুদি, ফল, ইয়োগার্ট, ওট্স দিয়ে সকালের খাওয়া সারেন। তার পর নিজের কিছু কাজ সেরে দুপুরের খাবার খান। ঘড়ির কাঁটা বিকেল ৩টে ছুঁতেই শরীরচর্চা করেন কিয়ারা। তবে শরীরচর্চার আগে একটি বিশেষ খাবার খান তিনি। ওজন কমানোর রহস্য নাকি সেই খাবারেই লুকিয়ে আছে। কী খান নায়িকা?

Kiara Advani.

কিয়ারার ফিটনেস রুটিন শুনে যে কেউ বিস্মিত হবেন। ছবি: সংগৃহীত।

কিয়ারা আপেলের সঙ্গে পিনাট বাটার মাখিয়ে খান। তার পর শুরু করেন শরীরচর্চা। ব্যায়ামের আগে এই খাবার নাকি শক্তি জোগায়। দীর্ঘ ক্ষণ জিম করলেও সহজে ক্লান্ত হয়ে পড়েন না। তা ছাড়া, ওজন ঝরাতে পিনাট বাটার এবং আপেল দু’টোই অত্যন্ত উপকারী। আপেলে রয়েছে পেকটিন। এটি এক ধরনের ফাইবার। এই ফাইবার হজমের গোলমাল কমায়। হজমশক্তি উন্নত হলে ওজনও নিয়ন্ত্রণে থাকে। পিনাট বাটারে রয়েছে স্বাস্থ্যকর ফ্যাট এবং প্রোটিন। এই দু’টি উপাদান ওজন ঝরাতে সমান কার্যকর। তাই কিয়ারও ভরসা রাখেন এই দুই খাবারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE