Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Alcohol

Alcohol Consumption: অফিসের ‘আদেশ’ মেনে রাতভর মদ্যপান, পড়ে গিয়ে অর্ধেক মাথার খুলি হারালেন যুবক

মরসুমের সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয় অফিসে। বলা হয়, সব কর্মচারীকে মদ্যপান করতেই হবে। সেখানেই ঘটে দুর্ঘটনা।

অফিসের বিরুদ্ধে কোটি টাকার মামলা করলেন কর্মচারী।

অফিসের বিরুদ্ধে কোটি টাকার মামলা করলেন কর্মচারী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৬:৫৫
Share: Save:

কর্মচারীদের উজ্জীবিত করতে অনেক সময়েই বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে বিভিন্ন সংস্থা। শুধু ভাল কাজই যথেষ্ট নয়, অফিসে কর্তৃপক্ষের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখাও এখন সমান গুরুত্বপূর্ণ। তাই এই ধরনের অনুষ্ঠান এড়িয়ে যেতে পারেন না অনেক কর্মচারীই। তেমনই একটি অনুষ্ঠানে মদ্যপান করে মত্ত হয়ে পড়ে যান মাইক ব্রুকি নামের এক যুবক। পড়ে গিয়ে গুরুতর আঘাত পান মাথায়। ঘটনা ব্রিটেনের।

মাইক অন্যতম বৃহৎ একটি অ্যাকাউন্টিং ফার্মে চাকরি করেন। স্থানীয় সংবাদমাধ্যমকে মাইক জানিয়েছেন, অফিসে মরসুমের সমাপ্তি উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বলা হয় সব কর্মচারীকে অন্তত ন’টি পানশালা থেকে মদ্যপান করতেই হবে। আর সেই অনুষ্ঠানেই মত্ত অবস্থায় পড়ে যান তিনি। চোট এতই গুরুতর ছিল যে এক মাস কোমায় থাকতে হয় তাঁকে। অস্ত্রোপচার করে বাদ দিতে হয় মাথার খুলির একটি বড় অংশ। চিকিৎসার পরেও পুরোপুরি সুস্থ হতে পারেননি মাইক।

হাসপাতাল থেকে ফিরে সংস্থার বিরুদ্ধে প্রায় দু’কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করেছেন মাইক। অভিযোগনামায় তাঁর দাবি, পুলিশ ও চিকিৎসকদের পক্ষ থেকে জানান হয়েছে, মাইক যখন পড়ে যান, তখন মদের প্রভাব এতই বেশি ছিল যে হাত দিয়ে পতন ঠেকাতে পারেননি তিনি। আর তাতেই মেঝেতে মাথা ঠুকে যায় তাঁর। মাইকের অভিযোগের পরই ওই ধরনের অনুষ্ঠান আয়োজন করা বন্ধ করে দিয়েছে সংস্থাটি। তবে মামলাটি বিচারাধীন থাকায় গোটা বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alcohol Job Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE