Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bizarre

পোষ্য বাঘকে নিয়ে বাড়িতে ঘুরে বেড়াচ্ছে খুদে, ইউটিউবারের পোস্ট দেখে হতবাক সকলে

কুকুর-বিড়াল নয়, ইউটিউবার বাড়িতে পুষেছেন বাঘ। সেই ভিডিয়ো ভাগ করে নিয়েছেন সকলের সঙ্গে। ভিডিয়ো ছড়িয়ে পড়তেই চর্চা শুরু হয়েছে নানা মহলে।

Pakistan YouTuber posts video of a boy with his pet tiger, internet reacts with shock.

পোষ্য যখন বাঘ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৯:১৩
Share: Save:

সম্প্রতি এক পাকিস্তানি ইউটিউবারের একটি ভিডিয়ো চর্চার বিষয় হয়ে উঠেছে নেটপাড়ার। ইউটিউবারের পোস্ট করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, পোষ্য বাঘকে নিয়ে সারা ঘরে হেঁটে বেড়াচ্ছে এক খুদে। নওমান হুসেন নামে এক কনটেন্ট ক্রিয়েটর তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডলে সেই ভিডিয়োটি ভাগ করেছেন। এই ভিডিয়ো দেখেই চারদিকে চর্চা শুরু হয়েছে। কেউ অবাক হয়েছেন, কেউ আবার ছেলেটির কাণ্ডকারখানা দেখে রেগে গিয়েছেন।

ভিডিয়োটি নওমানের বাড়িতেই তোলা। নওমান বাড়িতে নানা রকম জীবজন্তু পোষেন। কুমির, সাপ, বাঘের ছানা, বাঘ— সবই রয়েছে তাঁর বাড়িতে। যদিও ছোট ছেলেটি ঠিক কে, সে বিষয়ে ভিডিয়োতে কোনও উল্লেখ নেই। তবে অনেকেই বলেছেন, খুদেটি আদতে নওমানের ভাইপো।

শুধু বাঘই নয়, সিংহও রয়েছে নওমানের সংগ্রহে। গত বছর লাহোর সাফারি চিড়িয়াখানায় অনুষ্ঠিত একটি নিলাম অনুষ্ঠান থেকে দু’তিনটি সিংহ কিনেছিলেন নওমান। সে বছর চিড়িয়াখানায় জায়গার অভাব হওয়ায় বেশ কয়েকটি বাঘ ও সিংহকে নিলামে তোলা হয়। নওমানের মতো বেশ কিছু বাঘ ও সিংহের মালিক সমাজমাধ্যমে তাঁদের পোষ্যের ভিডিয়ো ভাগ করেন। সিনেমার জন্য তাদের ভাড়াও দেওয়া হয়। পাকিস্তানে এ ধরনের জীবজন্তু পোষা বেআইনি নয়। তবে এই কাজ আদৌ উচিত কি না, তা নিয়ে দেশবাসীর মধ্যে অবশ্য মতভেদ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Bizarre Pet Youtuber Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE