Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Couple Goals

Couple Goals: দু’জনেই ১০০ পেরিয়েছেন, জুটিতে ৭৯! দম্পতি বলছেন, ‘এই তো জীবন!’

আমেরিকার ওহায়োর বাসিন্দা জুন ম্যালিকোট আর হিউবার্ট ম্যালিকোট। দু’জনেই ১০০ ছুঁয়েছেন এই জুলাইয়ে, দম্পত্যের বয়স ৭৯।

শতবর্ষ পার করা দম্পতির গল্প।

শতবর্ষ পার করা দম্পতির গল্প। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৮:৩০
Share: Save:

জুন ম্যালিকোট আর হিউবার্ট ম্যালিকোটের প্রথম দেখা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে। ফ্যাসিবাদের পতন থেকে ভিয়েতনামের যুদ্ধ পার করে বর্তমান রাশিয়া-ইউক্রেন দ্বৈরথ, সবই স্বচক্ষে দেখেছেন দু’জন। দেখতে দেখতে জুটিতে ৭৯ পূর্ণ করেছেন গত মাসেই। এ বার ব্যক্তিগত শতরানের গণ্ডি পেরিয়ে গেলেন দু’জনেই। আর সেই শতরানের উদ্‌যাপনও হল ধুমধাম করে। আমেরিকার ওহায়োর এক দম্পতির কাহিনি।

জুনের জন্ম ১৯২২ সালের ১৩ জুলাই আর হিউবার্টের জন্ম ওই মাসেরই ২৩ তারিখ। দু’জনের প্রথম দেখা ১৯৪১ সালে। ইয়েটন রোড চার্চে। দু’জন আলাদা আলাদা বন্ধুদের সঙ্গে গিয়েছিলেন। সেখানেই আইসক্রিম খেতে গিয়ে আলাপ। ব্যস, তার পর আর ভাঙেনি সেই জুটি। চার্চে যাওয়ার নামে চলতে থাকে সাক্ষাৎ। ১৯৪২ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধে লড়াই করার জন্য নৌসেনায় যোগ দেন হিউবার্ট। প্রাথমিক প্রশিক্ষণ শেষ করে যুদ্ধে যাওয়ার আগেই বিয়ের সিদ্ধান্ত নেন দু’জন। ১৯৪৩ সালে এক হয় চার হাত।

তখন ও এখন।

তখন ও এখন।

জুন ও হিউবার্টের তিন সন্তান। তিন ছেলে-মেয়ের ঘরে মোট সাত নাতি-নাতনি রয়েছেন। নাতি-নাতনিদের মোট ১১ সন্তান। দু’জনের শততম জন্মদিন ধুমধাম করে পালন করার সিদ্ধান্ত নেন পরিবারের সকলেই। পরিজন ছাড়াও অনুষ্ঠানে হাজির ছিলেন শতাধিক মানুষ। কেমন কাটল এতগুলি বছর? দম্পতির সাফ জবাব, দারুণ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Couple Goals love life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE