Advertisement
০৫ মে ২০২৪
Relationship Tips

প্রথম দেখায় কিসের খোঁজ করেন পুরুষরা? মহিলারাই বা কী চান?

প্রথম ডেটে গিয়ে এক-এক জনের এক-এক রকম প্রত্যাশা। মহিলাদের প্রত্যাশা অন্য, ছেলেরা আবার ভিন্ন প্রত্যাশা। আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন?

আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন ?

আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন ? প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ২১:০২
Share: Save:

প্রথম দেখার দিন নিয়ে নানা রকম জল্পনা থাকে। হাসি-ঠাট্টাও কম হয় না। বহু বছর পরেও সেই গল্প ঝুলি থেকে বেরোয় প্রায় প্রত্যেক জুটিরই। প্রথম দেখার দিনটির আগে হাজার রকম চিন্তা ঘোরে দু’জনেরই মাথায়। কী পরবেন, কোথায় দেখা করবেন, কোন সময়ে দেখা করলে ভাল— কত কী যে মনে আসতে থাকে! আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন ?

প্রথম ডেটে গিয়ে এক-এক জনের এক-এক রকম প্রত্যাশা। মহিলাদের প্রত্যাশা অন্য, ছেলেরা আবার ভিন্ন প্রত্যাশা। ছেলেরা সহজেই সম্পর্কের বাঁধনে বাঁধা পড়তে চায় না। অন্য দিকে, মহিলাদের অধিকাংশ ক্ষেত্রেই মানসিক ভাবে সঙ্গীর উপর নির্ভর হয়ে পড়তে চায়।

মহিলারা সম্পর্কে জড়ানোর আগে তাঁদের নিরাপত্তার খোঁজ করেন।

মহিলারা সম্পর্কে জড়ানোর আগে তাঁদের নিরাপত্তার খোঁজ করেন। প্রতীকী ছবি।

এক ডেটিং সংস্থার কর্ণধার বলেন, ‘‘সঙ্গী খোঁজার ক্ষেত্রে কিন্তু মহিলা ও পুরুষদের চাহিদা একেবারেই আলাদা। প্রথম ডেটে গিয়ে মহিলা ও পুরুষরা সঙ্গীদের মধ্যে একেবারেই ভিন্ন জিনিসেরর খোঁজ করে। প্রথম আলাপে ছেলেরা দেখে মহিলাটি কেমন দেখতে, তিনি কী ভাবে কথা বলছেন, তাঁর পোশাক কেমন, এই সব বিষয়ের উপর বেশি নজর দেন। অন্য দিকে মহিলারা দেখেন, তাঁরা আদৌ ছেলেটির সঙ্গে কথাবার্তা বলে কিছু অনুভব করছেন কি না। সেই ছেলেটি জীবনযাপনের সঙ্গে আদৌ তাঁর কোনও মিল রয়েছে কি না। কোথাও না কোথাও মহিলারা ভবিষ্যতের কথা ভেবেই সম্পর্কে জড়াতে চান। আর ছেলেরা আগে সম্পর্কে জড়িয়ে তাপ পর ভবিষ্যতের পরিকল্পনা করেন। মহিলারা সম্পর্কে জড়ানোর আগে তাঁদের নিরাপত্তার খোঁজ করেন। অন্য দিকে, ছেলেদের অধিকাংশই প্রথম আলাপে স্পর্শের খোঁজ করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE