Advertisement
২৬ এপ্রিল ২০২৪
love

Love Vs Money: টাকা না ভালবাসা, জীবনে কোনটি বেশি চায় মানুষ? কী বলছে সমীক্ষা

বাস্তবে ভালবাসা না ধন-দৌলত, কোনটির গুরুত্ব বেশি বলে মনে করেন মানুষ তা জানতে সমীক্ষা চালিয়েছিল একটি মার্কিন অর্থ ব্যবস্থাপনা সংস্থা।

কে আগে, টাকা না প্রেম?

কে আগে, টাকা না প্রেম? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৯:১৫
Share: Save:

চাকরি না পেলে বেলা বোসকেও পাওয়া যায় না, এ কথা বিশ্বাস করেন অনেকেই। আবার অনেকেই মুক্ত কণ্ঠে বলে ওঠেন “প্রেয়সী তোমার চিবুকের ওই ছোট্ট তিলে বোখারা তো ছার, বিলিয়ে দেব সমরখন্দও।” কিন্তু বাস্তবে ভালবাসা না ধন-দৌলত, কোনটির গুরুত্ব বেশি বলে মনে করেন মানুষ তা জানতে সমীক্ষা চালিয়েছিল অন্যতম বৃহৎ একটি মার্কিন অর্থ ব্যবস্থাপনা সংস্থা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

প্রায় ১২০০ জন মানুষের উপর করা এই সমীক্ষা বলছে, দাম্পত্য জীবনে ভাল থাকার সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছে অর্থনৈতিক অবস্থা। সমীক্ষা বলছে অর্থনৈতিক ভাবে স্বাচ্ছন্দ্যে থাকা মানুষদের ৭৩ শতাংশ দাম্পত্য জীবনেও সুখী। তবে সমীক্ষায় অংশগ্রহণকারী মানুষদের মধ্যে ৫৯ শতাংশ মানুষ জানিয়েছেন, তাঁদের কাছে টাকা পয়সার থেকে ভালবাসার মূল্য বেশি। শতকরা ৭৫ জন বলেছেন, টাকা-পয়সার লেনদেন করা ভালবাসার তুলনায় অনেক বেশি কঠিন। আর শতকরা ৩৭ জন মানুষ জানিয়েছেন যে, তাঁরা সুখী দাম্পত্য জীবন পেতে ত্যাগ করে দিতে পারেন তাঁদের সর্বস্ব।

তবে সমীক্ষা বলছে, মুখে ভালবাসার কথা বললেও কার্যক্ষেত্রে কিন্তু টাকাও বেশ গুরুত্ব পায় মানুষের কাছে। মহিলাদের মধ্যে শতকরা ৮৭ জন ও পুরুষদের মধ্যে শতকরা ৫৭ জন বলেছেন কোনও ক্ষেত্রে সম্পূর্ণ টাকা দিতে মোটেই ভাল লাগে না তাঁদের। এমনকি ৬০ শতাংশ মানুষই জানিয়েছেন অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ মানুষই ভালবাসার জন্য তাঁদের প্রথম পছন্দ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love money life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE