Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Relationship Tips

সঙ্গীকে চরম সুখ দিতে চান? যোনি নয়, মনযোগ দিন অন্য কোথাও, সুখী হবেন আপনিও, বলছে সমীক্ষা

যৌনজীবনে ভাঁটা পড়লে দাম্পত্যেও চিড় ধরে। শারীরিক সম্পর্কে চরম সুখ পেতে হলে মেয়েদের শরীর বোঝাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নারী-শরীরের যৌন উত্তেজক অংশ কোনগুলি জানেন কি?

Men believe big myths about the clitoris

সঙ্গীকে সুখী করতে পারলে কিন্তু আপনারও সুখ বাড়বে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৯:১৮
Share: Save:

ছেলেদের তুলনায় মেয়েদের যৌন সুখ পেতে বেশি সময় লাগে, এই ধারণা প্রচলিত। মিলনের মুহূর্তগুলি ভাল করে উপভোগ করার জন্য নাকি তাঁদের মানসিক ভাবেও তৃপ্ত হতে হয়। কিন্তু তার মানে এই নয় যে, মেয়েরা শারীরিক সুখ পান না। ছেলেরা যত সহজ চরম সুখ অনুভব করতে পারেন, মেয়েদের ক্ষেত্রে বিষয়টা অত সহজ নয়। অনেক পুরুষই হাজার চেষ্টা করেও মেয়েদের পুরোপুরি তৃপ্ত করতে পারেন না। অনেক পুরুষ অবশ্য তা নিয়ে খুব বেশি মাথা ঘামান না। আবার অনেকে এটাকে ব্যক্তিগত হার হিসেবে নিয়ে ফেলেন। সঙ্গীর সঙ্গে শারীরিক মিলনে উৎসাহ হারিয়ে ফেলেন। যৌনজীবনে ভাঁটা পড়লে দাম্পত্যেও চিড় ধরে।

শারীরিক সম্পর্কে চরম সুখ পেতে হলে মেয়েদের শরীর বোঝাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নারী-শরীরের যৌন উত্তেজক অংশ কোনগুলি? পুরুষদের এই প্রশ্ন করা হলেই উত্তর আসবে ঠোঁট, গলা, স্তন, নাভি এবং যোনি। হয়তো কেউ কেউ এর সঙ্গে যোগ করবেন ঊরু কিংবা কানের পিছনের স্থান। কিন্তু অনেকেই যা বলবেন না, তা হল যোনির উপরের একটি ছোট্ট অংশ যাকে ইংরেজিতে বলে ক্লিটোরিস। অনেকেই হয়তো জানেন না, মেয়েদের চরম সুখের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ছোট্ট অংশটি। ক্লিটোরিস আসলে তিনটি অংশে বিভক্ত।

যেটুকু বাইরে থেকে দেখা যায়, তার নাম ‘গ্লান্স’। এই অংশটি ছোট হলেও প্রচুর স্নায়ুতে ঠাসা। তাই যে কোনও স্পর্শেই অনুভূতি হয় অনেক বেশি। বেশির ভাগ মহিলা শুধু যোনির উত্তেজনায় চরমসুখ পান না। তার জন্য প্রয়োজন ক্লিটোরিসেও উত্তেজনা তৈরি করা।

ছেলেদের যৌনাঙ্গের আকার নিয়ে অনেক কথাই হয়। কিন্তু মেয়েদের ক্লিটোরিস কতটা বড় বা ছোট, এমন প্রশ্ন সচরাচর ওঠে না। তবে এই ক্লিটোরিসের তেমন কোনও নির্দিষ্ট আকার নেই। এটা ঠিক যে, এই অংশ যতটা ছোট হবে, তাতে কম স্নায়ু থাকবে, ফলে অনুভূতিও হয়তো কম হবে। যদি খুব ছোট হয়, তা হলে যোনির চেয়ে ক্লিটোরিসের দূরত্ব অনেক বেড়ে যাবে। তাই দুইয়ের মিলিত যৌন উত্তেজনা অনুভব করতেও অসুবিধা হবে। মহিলাদের যৌনসুখ অনেকটাই নির্ভর করে এই ক্লিরোটিসের উপর।

Men believe big myths about the clitoris

এক এক জন মহিলা এক এক ভাবে চরম সুখ পান। প্রতীকী ছবি।

ছেলেদের যেমন যৌন উত্তেজনায় লিঙ্গোত্থান হয়ে থাকে, মেয়েদেরও উত্তেজনায় ক্লিটোরিসের আকার বড় হয়। চরম তৃপ্তির এই অংশটি পর আবার ছোট হয়ে যায়। ‘জার্নাল অফ সেক্সুয়াল মেডিসিন’-এর তরফে ৩০ জন মহিলাকে নিয়ে একটি গবেষণা করা হয়। তাঁদের গড় বয়স ৩২। দেখা যায়, তাঁদের মধ্যে যে মহিলাদের অর্গ্যাজম হতে অসুবিধা হয়, তাঁদের ক্লিটোরিস হয় ছোট কিংবা যোনির চাইতে অনেক দূরে।

তবে এক এক জন মহিলা এক এক ভাবে চরম সুখ পান। কারও ক্ষেত্রে কেবল স্পর্শতেই উত্তেজনা আসে, কারও আবার ওরাল সেক্সে বেশি সুখ হয়। তাই সঙ্গীর সঙ্গে আলোচনা করুন তাঁর কেমন সুখ পছন্দ। সঙ্গীকে সুখী করতে পারলে কিন্তু আপনারও সুখ বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Relation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE