Advertisement
০৮ মে ২০২৪
Skin care

Skin Care: সব্জির খোসা ফেলে দেন? তা দিয়ে রূপচর্চা করলে কেমন হয়

সব্জি কোটার সময়ে শসা, আলু, গাজরের খোসা ফেলে দেবেন না। বরং এই সব খোসাই পুজোর আগে আপনার ত্বকের জেল্লা বাড়াতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১৭:১৬
Share: Save:

রান্না করার আগে সব্জি কাটা বেশ ঝক্কির কাজ। কিন্তু সেটা না করলেও উপায় নেই। বিশেষ করে বেশ কিছু সব্জি খোসা না ছাড়িয়ে রান্না করাই যায় না। এমনকি, স্যালাডের জন্যও শসার খোসা ছাড়িয়ে নিতে হয়। তার পর সব্জির খোসাগুলি ফেলে দেন তো? সেটাই স্বাভাবিক। কিন্তু বেশ কিছু সব্জির খোসা হতে পারে আপনার রূপরুটিনের নিয়মিত সঙ্গী। তাই জেনে নিন কোন কোন সব্জির খোসা না ফেলে রূপচর্চায় কাজে লাগাবেন।

আলুর খোসা
ব্রণর সমস্যা নিয়ে চিন্তিত? বিশেষে করে কারও কারও ক্ষেত্রে ব্রণ একেবারেই শুকোতে চায় না। তাঁরা ব্রণর জায়গাগুলিতে ব্যবহার করতে পারেন আলুর খোসা।এতে রয়েছে ভিটামিন সি, যা সহজেই ব্রণ শুকিয়ে যেতে সাহায্য করে।

ব্রণর জায়গাগুলিতে ব্যবহার করতে পারেন আলুর খোসা।

ব্রণর জায়গাগুলিতে ব্যবহার করতে পারেন আলুর খোসা।

লাউয়ের খোসা
ত্বকের চটজলদি জেল্লার জন্য কি ঘরোয়া টোটকা ব্যবহার করা যায় ভাবছেন? আলাদা করে কোনও কিছু তৈরি করতে হবে না। লাউয়ের খোসা পুরো মুখে ভাল করে ঘষে নিন। সপ্তাহে এক বার করলেই ত্বকে জেল্লা আসবে।

শসার খোসা
শসা দিয়ে রূপচর্চা তো অনেকেই করে থাকেন। কিন্তু শসার খোসা দিয়ে কখনও ত্বকের যত্ন নিয়েছেন কি? রাত জেগে জেগে চোখের নীচে ডার্ক সার্কল তৈরি হয়েছে? সমস্যার সমাধান করবে শসার খোসা। চোখের চারপাশে ভাল করে শসার খোসা বুলিয়ে নিন। উপকার পেতে সপ্তাহে বার তিনেক করুন।

চোখের চারপাশে ভাল করে শসার খোসা বুলিয়ে নিন। উপকার পেতে সপ্তাহে বার তিনেক করুন।

চোখের চারপাশে ভাল করে শসার খোসা বুলিয়ে নিন। উপকার পেতে সপ্তাহে বার তিনেক করুন।

গাজরের খোসা
হাল্কা হাল্কা বলিরেখার সমস্যা দেখা দিয়েছে? এখনই মিলবে সমাধান। হাতের কাছে থাকা গাজরের খোসা ভাল করে বেটে নিন। তারপর সেই মিশ্রণ মুখে লাগান। কয়েক দিনের মধ্যেই বলিরেখার সমস্যা কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Skin Care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE