Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Weight Loss

Weight Loss: ওজন বেড়ে যাচ্ছে, কমিয়ে দেবে ঘরোয়া জাদু পানীয়

ওজন কমাতে অনেকে প্রচুর পরিশ্রম করেন। এ বার মেদ ঝরান ঘরোয়া উপায়েই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১৫:৪৭
Share: Save:

বর্তমান প্রজন্মের অনেকেই নিজেদের স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন। বিশেষ করে ওজন নিয়ে। ওজন নিয়ন্ত্রণে রাখতে প্রচুর কসরতও করেন তাঁরা। সকালে ট্রেডমিলে হাঁটা, সারা দিন নামমাত্র খাওয়া। কিন্তু এগুলিই সব নয়। ওজন কেমন হবে, তার অনেকটিই নির্ভর করে শরীরের বিপাক হারের উপর। বিপাক হার কমলে ওজন বাড়ে। কিন্তু এমন কিছু ‘ম্যাজিক’ পানীয় আছে, যা আপনার বিপাক হার বাড়িয়ে অতিরিক্ত ওজন ঝরিয়ে দেবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নীচে রইল তেমন কিছু পানীয়ের খোঁজ।

• আদা, লেবু এবং মধুতেই লুকিয়ে আছে বিপাক হার বাড়ানোর মন্ত্র। একটি পাত্রে এক লিটার জল নিয়ে তাতে মেশাতে হবে হাফ চা-চামচ লেবুর জল, কুচি করে কাটা লেবুর খোসা, কুচোনো আদা এবং অল্প গোলমরিচ। মিশ্রণটি কিছু ক্ষণ ফুটিয়ে নিন। ঠান্ডা হলে পান করুন।

• এই পানীয়টি তৈরি করতে এক লিটার পরিমাণ জলে জিরে, গোলমরিচ, দারচিনি মেশান। মিশ্রণটা পাঁচ-সাত মিনিট ফুটিয়ে নিন। এর পরে ছেঁকে নিয়ে তাতে লেবু আর মধু যোগ করে পান করুন।

• এক কাপ পরিমাণ জলে মিশিয়ে নিন পুদিনা পাতা। তার পরে ভাল করে ফুটিয়ে নিন। তাতে গ্রিন টি মিশিয়ে তিন মিনিট রেখে দিন। সেই জল পান করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Weight Loss Tips Diet Metabolism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE