Advertisement
২০ এপ্রিল ২০২৪
Fitness Tips

Fitness: লকডাউনে শরীরচর্চা কম হচ্ছে? এই তিনটি জিনিস বাড়িতে রাখুন

বাইরে না বেরিয়েও কী ভাবে নিজের শরীরচর্চার অভ্যাস বজায় রাখা যায়, তা ভেবে দেখুন। এই তিনটি জিনিস অনায়াসেই রাখতে পারেন ঘরে।

স্কিপিংয়ের দড়ি রাখতে পারেন নিজের ঘরেই।

স্কিপিংয়ের দড়ি রাখতে পারেন নিজের ঘরেই। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ২২:৪৮
Share: Save:

গত এক বছরে কত বার জিমে গিয়েছেন? খুবই কম নিশ্চিয়ই? আর বাইরে দৌড়নো কিংবা হাঁটতে যাওয়াও হচ্ছে কমই। বেরোনোর ইচ্ছা এবং সাহস, সবই কমেছে অতিমারির এই সময়ে। তাই বলেই কি আপনি সুরক্ষিত? তা হয়তো ঠিক বলা চলে না। কারণ, শরীরচর্চার অভ্যাস কমে গিয়েছে যে। এই সময়ে তা কিন্তু অত্যন্ত জরুরি।

বাইরে না বেরিয়েও কী ভাবে নিজের শরীরচর্চার অভ্যাস বজায় রাখা যায়, তা ভেবে দেখুন। এই তিনটি জিনিস অনায়াসেই রাখতে পারেন ঘরে। এক কোণে এর ব্যবহারও করা যায়। তাতে বাড়ি থেকে বেরোতে হবে না। আবার ব্যায়ামের নিয়মও ভাঙবে না।

১) স্কিপিংয়ের দড়ি রাখতে পারেন নিজের ঘরেই। কোনও একটি সময় বার করে নিন। আধ ঘণ্টা ঘরেই সেই দড়ি ব্যবহার করে লাফান। ঘাম ঝরলে সতেজ থাকতে পারবেন।

যোগ অভ্যাসও করুন বাড়িতেই।

যোগ অভ্যাসও করুন বাড়িতেই। ফাইল চিত্র

২) যোগ অভ্যাসও করুন বাড়িতেই। একটা ম্যাট রাখুন তার জন্য। তা ছাড়া যে করা যায় না, এমন নয়। কিন্তু কোনও কাজে মন বসাতে পরিবেশ প্রয়োজন। ঘরের কোণে একটা ম্যাটই হয়ে উঠতে পারে রোজ আসন করার অনুপ্রেরণা।

৩) জিমে গিয়ে ওজন তোলার অভ্যাস। যত্ন করে শরীরচর্চা চলত সেখানে? বাড়িতেই দু’টো ডাম্বেল কিনে নিন না। এর জন্য বিশেষ জায়গাও প্রয়োজন নেই। নিজের ঘরে কিংবা বারান্দায় ডাম্বেল ব্যবহার করে ব্যায়াম করুন।

এতে শরীর ভাল থাকবে। সঙ্গে যত্ন নেওয়া হবে নিজের মনেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fitness Tips Exercise Yoga Pandemic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE