×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

অভিনেতা হতে চান? জবাব আছে রাশিফলে

, নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ জানুয়ারি ২০২১ ১৯:৫৬
আপনিও কি অভিনয়কে নিজের পেশা হিসেবে নির্বাচন করতে চান?

আপনিও কি অভিনয়কে নিজের পেশা হিসেবে নির্বাচন করতে চান?

অভিনয় সকলের জন্য নয়। অভিনয়ে তাঁরাই সফল, যাঁরা চরিত্রের মধ্যে সহজে ঢুকতে পারেন, আর আবেগকে সকলের সামনে খুব সাবলীল ভাবে ফুটিয়ে তুলতে পারেন। এ বার একটু তাকান রাশিফলের দিকে। জ্যোতিষশাস্ত্রে যাঁরা বিশ্বাসী, তাঁদের মতে, এক এক রাশির মানুষের আবেগ প্রকাশ করার ক্ষমতা এক এক রকম। যে রাশির মানুষের প্রকাশ করার ক্ষমতা বেশি, অভিনয়কে তাঁরাই সহজে নিজের পেশায় পরিণত করতে পারেন।

আপনিও কি অভিনয়কে নিজের পেশা হিসেবে নির্বাচন করতে চান? তা হলে দেখে নিন, আপনার রাশি এ বিষয়ে আপনার পাশে কতটা রয়েছে।

লিও বা সিংহ (২৩ জুলাই থেকে ২২ অগস্ট): জ্যোতিষশাস্ত্র বলছে, যাঁদের রাশি লিও, তাঁরা সব সময় অন্যের আলোচনার কেন্দ্রে থাকতে পছন্দ করেন। অন্যের মনোযোগ পেতে চান। অন্যের সামনে আবেগ খুব সহজে প্রকাশও করতে পারেন। হলিউড তারকাদের মধ্যে ‘হ্যারি পটার’ ড্যানিয়েল র‌্যাডক্লিফ, আর্নল্ড শোয়ার্ৎজেনেগার, জেনিফার লোপেজ, ‘অ্যাকোয়াম্যান’ জেসন মোমোয়া, ‘থর’ ক্রিস হেমসওয়ার্থ, ম্যাডোনার রাশি লিও। বলিউডের নামজাদাদের মধ্যে জ্যাকলিন ফার্নান্ডেজ, সইফ আলি খান, কাজল, সঞ্জয় দত্ত রয়েছেন এই তালিকায়। এমনকি কিশোর কুমারের রাশিও লিও। বাংলা ছবির জগতে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের নাম রয়েছে এই রাশির মধ্যে।

Advertisement

স্যাজিটেরিয়াস বা ধনু (২৩ নভেম্বর থেকে ২১ ডিসেম্বর): এই রাশির মানুষের মধ্যে স্বভাবকৌতূকের অভ্যাস থাকে। অন্যকে হাসাতে ভালবাসেন তাঁরা। ফলে অভিনয়ের জগতে এলে কমেডি চরিত্রে তাঁদের সফল হওয়ার সম্ভাবনা বিস্তর। হলিউড তারকাদের মধ্যে এই তালিকায় প্রথমেই আসবে ব্র্যাড পিট, স্কারলেট জোহানসন। গায়িকা ব্রিটনি স্পিয়ার্স, টেলর সুইফ্টের রাশিও স্যাজিটেরিয়াস। অমল পালেকর থেকে গোবিন্দ— এই রাশি বলিউডকে প্রচুর কমেডি-অভিনেতাই উপহার দিয়েছে। সুপারস্টার রজনীকান্তর রাশিও ধনু। শর্মিলা ঠাকুর, কঙ্কনা সেনশর্মার রাশিও এই। টলিউডে স্বস্তিকা মুখোপাধ্যায়, জিতের মতো তারকাদের রাশি ধনু।

ক্যানসার বা কর্কট (২১ জুন থেকে ২২ জুলাই): এই রাশির মানুষ সাধারণত লাজুক গোত্রের হন। কিন্তু যখন তাঁরা অভিনয় করেন, তখন অন্য অনেকের থেকে এগিয়ে। তাঁদের নিজস্ব অভিনয় শৈলী মুগ্ধ করে দর্শকদের। টম ক্রুজ, টম হ্যাংকস, মেরিল স্ট্রিপের মতো নামজদা হলিউড তারকার রাশি ক্যানসার। বলিউডের হালের তারকাদের মধ্যে রণবীর সিংহ, ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, অর্জুন কপুর এই রাশির। বাংলায় ঋতাভরী চক্রবর্তীর রাশি কর্কট।

এরিস বা মেষ (২০ মার্চ থেকে ১৯ এপ্রিল): এই রাশির মানুষ খুবই সাহসী হন। ঝুঁকি নিতেও তাঁরা পিছিয়ে যান না। এই কারণেই পরীক্ষামূলক ছবির চরিত্রে অসাধারণ অভিনয় করতে পারেন তাঁরা। জ্যাকি চান, রবার্ট ডাউনি জুনিয়র, লেডি গাগার রাশি মেষ। অজয় দেবগণ, কঙ্গনা রনাউত, রানি মুখোপাধ্যায়ের রাশি মেষ। টলিউডে সুচিত্রা সেন এবং মুনমুন সেন— দু’জনেরই এই রাশিতে জন্ম।

পাইসেস বা মীন (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): এই রাশির মানুষ স্বপ্ন দেখতে ভালবাসেন। তাঁরা খুব রোম্যান্টিক হন। আবেগ প্রকাশের ক্ষেত্রে তাঁরা সিদ্ধহস্ত। সেই কারণেই এই রাশির মানুষ হয়ে ওঠেন দারুণ অভিনেতা। ‘জেমস বন্ড’ ড্যানিয়েল ক্রেগ থেকে শুরু করে রিহানা, শ্যারন স্টোনের রাশি মীন। আলিয়া ভট্ট, আমির খান, কঙ্গনা রানাউত, অভয় দেওল, শ্রদ্ধা কপূরের জন্ম এই রাশিতে। আর বাংলায় সোহম চক্রবর্তী আর যিশু সেনগুপ্তর রাশি মীন।

Advertisement