• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিদেশযাত্রার রেকর্ড নেই, বিয়েবাড়ি থেকে ফিরে পুণেতে করোনা ধরা পড়ল মহিলার

Coronavirus
পুণে-তে এক মহিলার শরীরে কোভিড-১৯। ছবি: এএফপি।

পুণেতে চল্লিশোর্ধ এক মহিলার শরীরে নোভেল করোনাভাইরাস ধরা পড়ল। সাম্প্রতিক অতীতে তাঁর কোনও বিদেশযাত্রারইতিহাস নেই। তবে চলতি মাসের শুরুতে মুম্বইয়ে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখান থেকেই কোনও ভাবে তিনি সংক্রমিত হন কি না, তা খতিয়ে দেখছে প্রশাসন।

শারীরিক অসুস্থতার জন্য গত ১৬ মার্চ থেকে পুণের ভারতী হাসপাতালের ভেন্টিলেশনে রয়েছেন ওই মহিলা। তিনি সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ হয় চিকিৎসকদের। সেই মতো ইনস্টিটিউট অব ভাইরোলজিতে তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। তাতেই ওই মহিলার শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে।

ভারতী হাসপাতালের এক আধিকারিক জানান, ইদানীং কালে বিদেশ যাননি ওই মহিলা। গত ৩ মার্চ নবি মুম্বইয়ে একটি বিয়েবাড়িতে যোগ দেন। এ নিয়ে পুণের জেলাশাসক নওয়াল কিশোর রাম বলেন, ‘‘বিষয়টি খতিয়ে দেখছি আমরা। ওঁর শরীরে কোভিড-২৯ ধরা পড়েছে যদিও, কিন্তু ওঁর বিদেশ যাওয়ার কোনও রেকর্ড নেই। হতে পারে বিদেশফেরত কারও সংস্পর্শে এসেছিলেন উনি।’’

আরও পড়ুন: ‘জনতা কার্ফু’, কাল ট্রেন-বাস-মেট্রো পরিষেবা কেমন থাকবে? দেখে নিন​

আরও পড়ুন: করোনা ঠেকাতে ‘জনতা কার্ফু’ কার্যকরী বলে মনে করছেন বিশেষজ্ঞরা​

বিয়েবাড়ি যেতে পুণে থেকে ট্যাক্সি ভাড়া করেছিলেন ওই মহিলা। ওই ট্যাক্সিটিরও খোঁজ চলছে বলে জানা গিয়েছে। জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানিয়েছেন নওয়াল কিশোর রাম।

অন্য দিকে, পুণে-তে ২৫ বছরের এক যুবকের শরীরে নোভেল করোনা ধরা পড়ে। তিনি আয়ারল্যান্ড থেকে ফিরেছিলেন বলে জানা গিয়েছে। গোটা দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮৩-তে। তার মধ্যে মহারাষ্ট্রেই ৬৩ জন আক্রান্ত।।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন