কিকি চ্যালেঞ্জ। আতঙ্ক না নিতান্তই একটি জনপ্রিয় অনলাইন গেম। তা বুঝে উঠতে পারছেন না কেউ। মধ্যপ্রদেশের প্রৌঢ়া কিংবা টলিগঞ্জের অভিনেত্রী দর্শনা বণিক, মুম্বইয়ের ছাত্র, এই চ্যালেঞ্জে বাদ পড়েননি কেউ। এবার এই চ্যালেঞ্জ জিতলেন দুই কৃষক। গিলা অনিল কুমার ও পিল্লি তিরুপতি নামের দুই কৃষকের এই ভিডিয়ো শুট করেন শ্রীরাম শ্রীকান্ত নামে এক পরিচালক। তাঁদের ভিডিয়োটি হয়ে পড়ল ভাইরাল। ১ অগস্ট আপলোড হতেই প্রায় সাড়ে দশ লক্ষ বার শেয়ার হয়েছে এই দুই কৃষকের কিকি চ্যালেঞ্জের ভিডিয়ো।

কী করেছিলেন তাঁরা?

কিকি চ্যালেঞ্জের কথা মাথায় রেখেই একটি নিরাপদ পদ্ধতির কথা ভাবেন পরিচালক। কৃষিজমিতে হাল চাষ করার সময় আচমকা হাল ছেড়েও নাচতে নাচতে চলেছেন দুই কৃষক। আবারও তাল বজায় রেখেই ধরে নিচ্ছেন হাল। রীতিমত দক্ষ নৃত্যশিল্পীর মতোই নেচেছেন তাঁরা। বলিউড তারকা বিবেক ওবেরয় টুইটার অ্যাকাউন্ট থেকে এটি পোস্ট করে লেখেন, ‘মেরা ভারত মহান। দেশি স্টাইলের এই কিকি চ্যালেঞ্জটি নিরাপদ। এটি তাঁর পছন্দেরও।’

 

কানাডার এক র‌্যাপ গায়কের জনপ্রিয় গানের লাইন ‘কিকি ডু ইউ লাভ মি’‌, এই গানটি এখন মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়ে দেশের পুলিশের কাছে। কারণ এই চ্যালেঞ্জের আওতায় চলন্ত গাড়ি থেকে নেমে নাচতে হবে, আবার গাড়িতে ফিরে যেতে হবে। এই পদ্ধতিকে একটু বদলে দেন পরিচালক। মজার আকারে পরিবেশন করেন সেটি।

আরও পড়ুন: ‘কিকি চ্যালেঞ্জ’ ছড়াচ্ছে নেটিজেনদের মধ্যে, বিপদের গন্ধ পাচ্ছেন মনোবিদরা​

অনিল আর পিল্লি দু’জনেই এখন তেলঙ্গানার লাম্বাডিপাল্লি গ্রামের তারকা। ধীরে ধীরে ‘স্টার’ হয়ে উঠেছেন। বৃদ্ধ বাবা-মা তো ছেলে অনিলের ভিডিয়ো দেখে অবাক। অন্য দিকে, পিল্লির ২১ দিনের সন্তানের নামও রেখেছেন কিকি।

আরও পড়ুন: বলিউডের রিয়েল লাইফ বেস্ট ফ্রেন্ড এঁরাই

শ্রীকান্ত বলেন, দু’জনে ভিডিয়ো শুটের আগে খানিকটা অনুশীলন করেছেন। ‘‘স্থানীয় প্রযোজক ও ছবি নির্মাতাদের  থেকে টুকটাক ‘অফার’ পাচ্ছি,’’ লাজুক হেসে বলেন অনিল।