Advertisement
১০ মে ২০২৪
Sujoy Prasad Chatterjee

Sujoyprasad Chatterjee: মায়ের স্মৃতি আগলে রাখতেই সুজয়প্রসাদের নতুন প্রয়াস ‘সুচেতার হেঁশেল’

মায়ের স্মৃতিকে সজীব রাখতেই সুজয়ের এক অভিনব প্রয়াস ‘সুচেতাজ্- সুচেতার হেঁশেল থেকে’।

সুজয়প্রসাদের নয়া প্রয়াস।

সুজয়প্রসাদের নয়া প্রয়াস। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৯:৪৫
Share: Save:

গত অক্টোবরে মাকে হারিয়েছেন অভিনেতা সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। ইচ্ছে হলেই মাকে জড়িয়ে ধরার সুযোগটুকু আর না থাকলেও, সুজয়প্রসাদ চান তাঁর মা বেঁচে থাকুক অন্য ভাবে। মায়ের স্মৃতিকে সজীব রাখতেই সুজয়ের এক অভিনব প্রয়াস ‘সুচেতাজ্- সুচেতার হেঁসেল থেকে’।

মূলত মাসের কোনও এক সপ্তাহান্তে কলকাতার বিভিন্ন রেস্তঁরা বা কাফেতে মায়েরই বেশ কিছু নিজস্ব পছন্দের রান্নার স্বাদ সকলের সঙ্গে ভাগ করে নিতে চান সুজয়প্রসাদ।

এই রকম একটি অভিনব প্রয়াসের নেপথ্যে রয়েছেন যিনি সেই সুজয়প্রসাদের কথায়, ‘‘ আমার মা খেতে এবং খাওয়াতে অসম্ভব ভালবাসতেন। সেই জন্য রান্নাটাও করতেন মন দিয়ে। মা মারা যাওয়ার পর মায়ের স্মৃতি আগলে রাখতে মনে হল মায়েরই পছন্দ মত কিছু একটা করা যাক। সেই থেকেই এই ভাবনার শুরু।’’

এই মাসের শেষ সপ্তাহ থেকেই শুরু হচ্ছে সুচেতা'জ এর পথচলা। এই মাসে সুচেতা'জ তাদের খাবারের সম্ভার নিয়ে থাকছে গড়িয়াহাট সংলগ্ন মহানির্বাণ রোডের জুম টিওগ্রাফি কাফেতে। এই পর্বের খাবারের তালিকায় রয়েছে রূপবানীর মুরগির কাটলেট, বাপের বাড়ির পাটিসাপটা, এবং শুভশ্রীর চিলি পর্ক। শুধু উদ্যেগটিই নয় খাবারের নামগুলিতেও রয়েছে নতুনত্বের ছোঁয়া।

সুজয়প্রসাদ জানালেন, ‘‘এই তিনটি রান্নাই মা খুব ভাল রাঁধতেন। মায়েরই তৈরি করা নিজস্ব রেসিপি অনুযায়ী রান্না করা হবে। প্রতি মাসে রান্নার পদগুলিও পাল্টে যাবে। সেই রান্নাগুলি হয়তো একে বারে চির পরিচিত রান্না। তবে তাতে মায়ের ছোঁয়া থাকবে’’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE