Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sport News

ঝড় তুলে টোকিয়োর ছাড়পত্র পাঁচ বক্সারের

রবিবার আম্মানে পূজা রানি কোয়ার্টার ফাইনালে হারান তাইল্যান্ডের পর্ন্নিপা চুটিকে।

দুরন্ত: বিকাশ কৃষাণ ও পূজা রানি। প্রতিদ্বন্দ্বীদের উড়িয়ে শেষ চারে।

দুরন্ত: বিকাশ কৃষাণ ও পূজা রানি। প্রতিদ্বন্দ্বীদের উড়িয়ে শেষ চারে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২০ ০৪:৫৫
Share: Save:

আন্তর্জাতিক নারী দিবসেই বক্সিং রিংয়ে ঝড় তুলে টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র পেলন ভারতের দুই মহিলা বক্সার। পূজা রানি (৭৫ কেজি), ও লভলিনা বরগোহাঞি (৬৯ কেজি) অলিম্পিক্স বাছাই পর্বে কোয়ার্টার ফাইনাল জিতলেন ৫-০ ফলে। এঁদের সঙ্গেই আগ্রাসী মেজাজে লড়াই জিতে সেমিফাইনাল গেলেন পুরুষ বক্সার বিকাশ কৃষাণ (৬৯ কেজি), আশিস কুমার (৭৫ কেজি) এবং সতীশ কুমারও (৯১ কেজির বেশি)।

রবিবার আম্মানে পূজা রানি কোয়ার্টার ফাইনালে হারান তাইল্যান্ডের পর্ন্নিপা চুটিকে। বিকাশ জেতেন জাপানের সিয়োনরেতস ওকাজ়াওয়ার বিরুদ্ধে। লভলিনা হারান উজ়বেক-বক্সার মাফতুনাখন মেলিয়েভাকে। আশিস হারিয়েছেন ইন্দোনেশিয়ার মিখেল রবার্ড মুসকিতাকে। আর সতীশ ৫-০ জেতেন মঙ্গোলিয়ার দাইভি ওতগনবায়ারের বিরুদ্ধে।

এই পাঁচ বক্সার জিতলেও কোয়ার্টার ফাইনালের গণ্ডি টপকাতে পারলেন না সচিন কুমার (৮১ কেজি)। তিনি ২-৩ হেরে গেলেন চিনের জাতীয় চ্যাম্পিয়ন দাঝায়িং চেন-এর কাছে। তবে এখনও টোকিয়ো যাওয়ার সুযোগ রয়েছে সচিনের। কোয়ার্টার ফাইনালে যাঁরা হেরে গিয়েছেন, এ বার তাঁদের নিয়ে আলাদা লড়াই হবে। তার মধ্যে দু’টি ম্যাচে জিতলেই সচিনের সামনে দরজা খুলে যেতে পারে টোকিয়ো অলিম্পিক্সের। সোমবার কোয়ার্টার ফাইনাল জিতলে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করবেন মেরি কম ও অমিত পাঙ্ঘলও।

আরও পড়ুন: সংহারে স্বপ্নভঙ্গ: ওয়ান্ডারার্সে গিলি, মেলবোর্নে হিলি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boxing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE