Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPl 2020

আইপিএল-এ ঘর বদলাচ্ছেন তারকা ভারতীয় ক্রিকেটার, জেনে নিন তাঁর নতুন ঠিকানা

২০১১ সালে মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে রাজস্থান রয়্যালসে চলে এসেছিলেন তিনি। এ বার রাজস্থান ছাড়ছেন তারকা ক্রিকেটার।

রাজস্থান ছাড়ছেন তারকা ভারতীয় ক্রিকেটার। — ফাইল চিত্র।

রাজস্থান ছাড়ছেন তারকা ভারতীয় ক্রিকেটার। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ ১৮:০৮
Share: Save:

ঠিকানা বদলাচ্ছেন অজিঙ্কে রাহানে। আগামী মরসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জার্সির রং বদলাচ্ছে ভারতের টেস্ট দলের ভাইস ক্যাপ্টেনের। দেশের ক্রিকেটমহলে এমনটাই খবর।

রাজস্থান রয়্যালস ছেড়ে রাহানের গন্তব্য দিল্লি ক্যাপিটালস। আইপিএল-এর ট্রান্সফার উইন্ডো বন্ধ হচ্ছে বৃহস্পতিবারই। রাহানের দলবদল প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, ‘‘রাহানেকে নিয়ে কথাবার্তা চলছে।’’

রাজস্থান রয়্যালস থেকে রাহানে যাচ্ছেন দিল্লি ক্যাপিটালস। অন্য দিকে, দিল্লি থেকে রাজস্থানে আসছেন পৃথ্বী শ। ডোপ করার জন্য নির্বাসিত ছিলেন তিনি। শুক্রবার তাঁর উপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে । আগামী বছরের আইপিএল-এ খেলতে কোনও সমস্যা হবে না পৃথ্বী শ-র। রাহানের জায়গা পৃথ্বী নিতে পারেন কিনা, তা বলবে সময়। রাহানেকেও পরীক্ষা দিতে হবে নতুন মরসুমে।

আরও পড়ুন: ১৫০ রানে শেষ বাংলাদেশ, জবাবে এক উইকেটে ৮৬ ভারতের

দেশের হয়ে টেস্ট ক্রিকেটে নিয়মিত হলেও সীমীত ওভারের ক্রিকেটে প্রথম একাদশে জায়গা হয় না রাহানের। আইপিএল-এর দুনিয়ায় অবশ্য এই রাহানেই বিস্ফোরক ব্যাটসম্যান। ২০১১ সালে মুম্বই ইন্ডিয়ান্স থেকে রাজস্থানে গিয়েছিলেন রাহানে। ২০১২ সালে রয়্যালসের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেন তিনি। স্পট ফিক্সিংয়ের জন্য রাজস্থান রয়্যালস নির্বাসিত হলে রাহানে চলে যান পুনেতে। পরে আবার তিনি ফিরে আসেন রাজস্থানেই।

২০১৯ সালের আইপিএল-এর মাঝামাঝি সময়ে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল রাহানেকে। তাঁর বদলে দলের নেতৃত্ব ভার তুলে দেওয়া হয়েছিল স্টিভ স্মিথের হাতে। গত আইপিএল-এ রাহানের পারফরম্যান্স ভালই ছিল। ১৪টি ম্যাচ থেকে তিনি করেছিলেন ৩৯৩ রান। তার মধ্যে রয়েছে একটি সেঞ্চুরিও। নতুন মরসুমে দিল্লি ক্যাপিটালস যে রাহানের দিকে তাকিয়ে থাকবে, সে কথা বলাই বাহুল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE