• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৬১ বলে ১৪৮! মহিলাদের টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড অ্যালিসা হিলির

Alyssa Healy
উচ্ছ্বসিত অ্যালিসা হিলি। ছবি ক্রিকেট অস্ট্রেলিয়ার সৌজন্যে।

মহিলাদের টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সর্বাধিক ব্যক্তিগত রানের বিশ্বরেকর্ড করলেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি। সম্পর্কে তিনি অজি পেস তারকা মিচেল স্টার্কের স্ত্রী। বুধবার নর্থ সিডনি ওভালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের শেষ টি-টোয়েন্টিতে তিনি এই রেকর্ড করেন।

৪৬ বলে শতরান পূর্ণ করেছিলেন তিনি। যা মহিলাদের ফরম্যাটে দ্বিতীয় দ্রুততম। শেষ পর্যন্ত ৬১ বলে অপরাজিত থাকেন ১৪৮ রানে। এর আগে মহিলাদের ক্রিকেটে এই ঘরানায় সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ারই মেগ ল্যানিংয়ের। গত জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩৩ রানে অপরাজিত ছিলেন ল্যানিং। বুধবার সতীর্থের রেকর্ডকেই ছাপিয়ে গেলেন অ্যালিসা হিলি। তাঁর ইনিংসে ছিল ১৯টি চার ও সাতটি ছয়। তাৎপর্যের হল, অজি অধিনায়ক ল্যানিং নন-স্ট্রাইকার প্রান্ত থেকে দেখলেন, তাঁর রেকর্ড টপকে যাচ্ছেন অ্যালিসা।

দুই দিন আগেই কেরিয়ারের শততম টি-টোয়েন্টি খেলেছিলেন অ্যালিসা। এ দিন তাঁর দাপটেই ২০ ওভারে দুই উইকেটে ২২৬ তোলে অস্ট্রেলিয়া। এই ফরম্যাটে অস্ট্রেলিয়ার সর্বাধিক রানকেই স্পর্শ করলেন অ্যালিসারা। জবাবে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ৯৪ তোলে শ্রীলঙ্কা। জয় এল ১৩২ রানে। সিরিজে ৩-০ জিতল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: স্বার্থের সঙ্ঘাত নিয়ে প্রশ্ন! পদত্যাগ করলেন কপিলও

আরও পড়ুন: সহবাগ হয়ে উঠলেন রোহিত! টেস্টে ওপেন করতে নেমেই সেঞ্চুরি​

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন