Advertisement
২০ এপ্রিল ২০২৪
Antonio habas

মোর্তাদাদের রক্ষণ চিন্তা হাবাসের

মুম্বইয়ের বিরুদ্ধে হাবাসের চিন্তা এখন বিপক্ষের রক্ষণ ভেঙে গোল করা।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ০৫:১৪
Share: Save:

মুম্বই সিটি এফসি-র আক্রমণ শক্তি নিয়ে তিনি চিন্তিত নন। এটিকে-মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস জানেন মুম্বইয়ের গোল করার ও করোনার কারিগর অ্যাডাম লি ফন্দ্রে, উগো বুমোসদের আটকানোর জন্য তাঁর রক্ষণ ও মাঝমাঠ তৈরি রয়েছে।

মুম্বইয়ের বিরুদ্ধে হাবাসের চিন্তা এখন বিপক্ষের রক্ষণ ভেঙে গোল করা। আর তাঁর প্রশিক্ষণাধীন দলের সেই প্রয়াসে পাহাড়ের মতো দাঁড়িয়ে রয় কৃষ্ণদের কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার জন্য মুম্বই দলে রয়েছেন মোর্তাদা ফল। লম্বা ও সুঠাম চেহারার এই ডিফেন্ডার গত বছরেই নজর কেড়েছিলেন এফসি গোয়ায় খেলার সময়। গোয়ার তৎকালীন কোচ সের্খিয়ো লোবেরা এ বার দল পাল্টে চলে এসেছেন মুম্বইয়ের দায়িত্বে। সঙ্গে তিনি নিয়ে এসেছেন সেনেগালের এই সেন্ট্রাল ডিফেন্ডারকেও।

মোর্তাদার দু’টো পা-ই সমান চলে। সামনে এগিয়ে এসে ট্যাকল করতে পারেন। গায়ে জোর রয়েছে। হেড ও বিপক্ষের ফুটবলারকে ভাল নজরে রাখতে পারেন। দলের বিপদের সম্ভাবনা আঁচ করতে পেরে আগেই ঠিক জায়গায় পৌঁছে যান। সঙ্গে রয়েছে গতিও। দুই প্রান্ত থেকে উড়ে আসা বলও বিপন্মুক্ত করেন আত্মবিশ্বাসের সঙ্গে।

এ বারের লিগের পরিসংখ্যানেই যা স্পষ্ট। ৮ ম্যাচে ১৭টি ট্যাকল করে দলের পতন রোধ করেছেন। সামনে এগিয়ে গিয়ে বিপক্ষের আক্রমণের রাস্তা বন্ধ করেছেন ১৪ বার। দুই প্রান্ত থেকে উড়ে আসা বল বিপন্মুক্ত করেছেন ৫৯ বার। ফলে রণবীর কপূরের দলের রক্ষণে যুক্ত হয়ে ভরসায় পরিণত হয়েছেন মোর্তাদা। এই ডিফেন্ডারকে হারানো নিয়েই আপাতত পরিকল্পনায় ব্যস্ত এটিকে-মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Antonio habas ATK-MB Mumbai City FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE