মানসিক স্বাস্থ্য ঠিক নেই। আর তাই পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া এ দলের ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিলেন নিক ম্যাডিনসন। শনিবার ক্রিকেট অস্ট্রেলিয়া এই খবর জানিয়েছে।

২০১৬ সালে অস্ট্রেলিয়ার হয়ে তিন টেস্টে খেলেছেন ম্যাডিনসন। মানসিক সমস্যা তাঁর কেরিয়ারে নতুন কিছু নয়। এর আগেও এই কারণে ভুগতে হয়েছে তাঁকে। ২০১৭ সালে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার পর তিনি খেলা থেকে বিরতি নিয়েছিলেন। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, তারা ২৭ বছর বয়সি ব্যাটসম্যানের পাশে রয়েছে।

অস্ট্রেলিয়া এ দলের কোচ গ্রেম হিক এক বিবৃতিতে জানিয়েছেন, “নিক সঠিক সিদ্ধান্তই নিয়েছে। আমরা সবাই এর পিছনে রয়েছি। একান্তে কষ্ট পাওয়ার থেকে প্রকাশ্যে এটা নিয়ে কথা বলতে বেশি সাহস লাগে। নিজের স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়ার সাহস দেখানোর জন্য সাধুবাদ জানাব নিককে।”

আরও পড়ুন: আর দুটো ছয় মারলে নাগপুরে রোহিত কী রেকর্ড গড়বেন জানেন?

পারথে সোমবার থেকে পাকিস্তানের বিরুদ্ধে দিন-রাতের ম্যাচে অস্ট্রেলিয়া এ দলে ম্যাডিনসনের পরিবর্তে এসেছেন ওপেনার ক্যামেরন ব্যানক্রফট। অ্যাশেজে ব্যর্থতার পর টেস্ট দল থেকে বাদ গিয়েছিলেন ব্যানক্রফট। তবে অস্ট্রেলিয়ার ক্রিকেটমহলে ম্যাডিনসনের সরে যাওয়া অন্য আবহ আনছে।

এক সপ্তাহও হয়নি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের মাঝপথে মানসিক সমস্যার কারণে নিজেকে সরিয়ে নিয়েছিলেন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে রয়েছেন তিনি। ম্যাক্সওয়েলের পর এ বার ম্যাডিনসনও মানসিক সমস্যার কারণে ক্রিকেট থেকে ছুটি চাইলেন। পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ব্রিসবেনে ২১ নভেম্বর থেকে। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ জিতেছে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে।

আরও পড়ুন: ছক্কা মারতে ‘মাসলম্যান’ হতে লাগে না: রোহিত