• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইপিএলের জন্য ক্রিকেটারদের মানসিক ভাবে তৈরি থাকতে বলল অস্ট্রেলিয়া

Langer
আইপিএলের জন্য অজি ক্রিকেটারদের ছেড়ে দেওয়ার পক্ষপাতী কোচ জাস্টিন ল্যাঙ্গার। —ফাইল চিত্র।

সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া। তার পর আইপিএল খেলার জন্য মানসিক প্রস্তুতি নিতে ক্রিকেটারদের বলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনই খবর মিলেছে বেশ কয়েকটি সূত্র থেকে। যাতে পরিষ্কার, বছরের শেষে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা কার্যত নেই। বরং সেই সময় আইপিএল হওয়ার সম্ভাবনা উজ্জ্বল।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্নিদিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে আইপিএল। বোর্ড আইপিএল আয়োজনে আগ্রহী। কিন্তু, টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার ব্যাপারে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এখনও কোনও সিদ্ধান্ত না নেওয়ায় আইপিএল নিয়েও সিদ্ধান্ত আটকে রয়েছে। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আইপিএলের জন্য তৈরি থাকতে বলার মধ্যে ইঙ্গিত পরিষ্কার যে, আইপিএল সম্ভবত হচ্ছেই।

আরও পড়ুন: ‘পরবর্তী বীরেন্দ্র সহবাগ হওয়ার মশলা আছে পৃথ্বীর’​

আরও পড়ুন: রাজনীতি নিয়ে সিদ্ধান্ত নেয়নি সৌরভ, তবে গেলে টপেই থাকবে, বললেন ডোনা

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার আবার সাফ বলেছেন যে, বিশ্বক্রিকেটের স্বাস্থ্যের খাতিরেই সেপ্টেম্বরে ইংল্যান্ডে যাওয়া উচিত অজিদের। তিনি বলেছেন, “চ্যালেঞ্জ থাকবেই। তবে তা মোকাবিলাও করতে হবে। বিশ্বক্রিকেটের স্বার্থেই এটা দরকার। একই কারণে আমরা চাই ভারত আমাদের দেশে সফরে আসুক।” বছরের শেষে ভারত যাতে অস্ট্রেলিয়ায় আসে, তার জন্য ‘গুডউইল জেস্টার’ হিসেবে আইপিএলে পাঠানো দরকার অজি ক্রিকেটারদের, মনে করছেন ল্যাঙ্গার। তিনি বলেছেন, “প্রত্যেক দিনই কিন্তু আইপিএল নিয়ে নতুন নতুন খবর কানে আসছে। তাই এটা নিয়ে পরিষ্কার কিছু জানলে তবেই তা ঘরোয়া মরসুমকে প্রভাবিত করছে কিনা বুঝতে পারব। জানতে পারব এটার ক্ষেত্রে কোয়রান্টিনের ব্যাপার কেমন। অনেক কিছু ভাবতে হবে।”

 

kk

  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন