• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাত নয়, আট পাকে বাঁধা পড়লেন ‘দঙ্গল কন্যা’ ববিতা ফোগত, কেন জানেন?

Babita Phogat Wedding
বিবেক সুহাগের সঙ্গে বিয়ের পর ববিতা। ছবি টুইটার থেকে নেওয়া।

শিশুকন্যাদের বাঁচানো, শিক্ষা দেওয়া ও খেলাধূলা করানো। এই তিন উদ্দেশ্যকে প্রচারের জন্য বিয়ের সময় সাত পাক নয়, আট পাক নিলেন কুস্তিগির ববিতা ফোগত

আমির খানের ‘দঙ্গল’ সিনেমার দৌলতে হরিয়ানার ফোগত-বোনদের লড়াইয়ের কাহিনি এখন ভারতীয় ক্রীড়ামহলে বহুল প্রচারিত। তাঁদের লড়াইয়ের কাহিনিই তুলে ধরা হয়েছিল সেই সিনেমায়। কুস্তিগির বিবেক সুহাগের সঙ্গে বিয়ের আসরে ববিতা চেয়েছেন তাঁদের বিয়েও যেন একই রকম আলোচিত হয়ে ওঠে। আর সেই কারণেই এক পাক বেশি ঘুরেছেন তিনি।

দেশের নানা জায়গায় এখনও শিশুকন্যাদের পড়াশোনা শেখানো হয় না। দ্রুত বিয়ে দিয়ে দেওয়া হয়। এই সব ব্যাপারেই প্রতিবাদ জানাতে চেয়েছেন ববিতা। আর এই উদ্যোগ সেই কারণেই প্রশংসা কাড়ছে। এর আগে গত বছরও বিয়ের সময় একই ভাবে প্রতিবাদ জানিয়েছিলেন বোন বিনেশ ফোগত।

আরও পড়ুন: প্রত্যেক সিরিজেই গোলাপি বলের টেস্ট খেলা উচিত ভারতের, কোহালির উল্টো সুর সৌরভের​

আরও পড়ুন: ভারত না অস্ট্রেলিয়া, কার বোলিং আক্রমণ এগিয়ে? রিকি পন্টিং বললেন...​

হরিয়ানার বালালিতে গ্রামের বাড়িতে বিয়ের পর ববিতাকে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় এসেছে অনেক বার্তা। তাঁকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন দিদি গীতা ফোগতও। টুইট করেছেন আমির খানও। টুইট করেছেন অন্য খেলার ক্রীড়াবিদরাও। ২০১৪ সালে কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন ববিতা। চার বছর পর তিনি জেতেন রুপো। এর মধ্যে রাজনীতিতেও এসেছেন তিনি। হরিয়ানার বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে লড়েছিলেন। তবে জিততে পারেননি। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন