Advertisement
১৯ এপ্রিল ২০২৪
EURO

করোনা-আতঙ্কে এ বার এক বছরের জন্য পিছিয়ে গেল ইউরো কাপ

এর আগে, করোনার জেরে কোপা আমেরিকাও এক বছরের জন্য স্থগিত হয়ে গিয়েছে।

পিছিয়ে গেল ইউরো কাপ। ছবি: রয়টার্স।

পিছিয়ে গেল ইউরো কাপ। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ২০:২৫
Share: Save:

নোভেল করোনাভাইরাস নিয়ে আতঙ্কের জেরে এক বছরের জন্য পিছিয়ে গেল ইউরো কাপ। চলতি বছরের ১২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু ইউরোপ জুড়ে করোনাভাইরাসের প্রকোপ যে আকার ধারণ করেছে, তাতে এই নজিরবিহীন সিদ্ধান্ত নিল উয়েফা।

মঙ্গলবার ইউরোপের ৫৫টি জাতীয় ফুটবল সংস্থার সঙ্গে এক কনফারেন্স কলের মাধ্যমে আলোচনার পর এই সিদ্ধান্তে পৌঁছয়তারা। এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, তাতে আগামী বছর ১১ জুন থেকে এই প্রতিযোগিতা হতে পারে। তবে চূড়ান্ত দিন নিয়ে সিদ্ধান্তের আগে বিভিন্ন ক্লাবের লিগ ও আন্তর্জাতিক প্রতিযোগিতার তারিখ খতিয়ে দেখে নেওয়া হবে।

এক বিবৃতিতে উয়েফার প্রেসিডেন্ট আলেকজান্ডার সেসেরিন বলেন, ‘‘বিশ্বের অসংখ্য মানুষ ফুটবল ভালবাসেন। এই মুহূর্তে আমাদের দায়িত্ব নিতে হবে। একতা দেখাতে হবে। আমাদের কাছে সমর্থক, সাপোর্ট স্টাফ ও ফুটবলারদের স্বাস্থ্য সবার আগে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

আরও পড়ুন: আইপিএল ধোনির জন্য দলে ফেরার মাপকাঠি হতে পারে না, বলছেন আকাশ চোপড়া ​

আরও পড়ুন: কারও বিনোদনের জন্য আমি খেলি না, বলছেন পূজারা​

এর আগে, করোনার জেরে কোপা আমেরিকাও এক বছরের জন্য স্থগিত হয়ে গিয়েছে। দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন এই সিদ্ধান্ত নিয়েছে। এই প্রতিযোগিতাও সম্ভবত আগামী বছর ১১ জুন থেকে ১১ জুলাইয়ের মধ্যে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EURO 2020 Football Coronavirus COVID-19 UEFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE