• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দীপ্তির ঘূর্ণিতে জিতল ভারত

Deepti Sharma
দীপ্তি শর্মার স্পিনের কাছেই হার মানল দক্ষিণ আফ্রিকা।—ছবি টুইটার সৌজন্যে

৪-৩-৮-৩। মঙ্গলবার সুরাতে ২২ বছরের অফস্পিনার দীপ্তি শর্মার স্পিনের কাছেই হার মানল দক্ষিণ আফ্রিকা। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১১ রানে জিতল ভারতীয় মহিলা দল।

মঙ্গলবার  টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি ৩৪ বলে ৪৩ রান করেন। ইনিংসে ছিল তিনটি বাউন্ডারি এবং দু’টি ছয়। হরমনপ্রীত ছাড়াও ওপেনার স্মৃতি মন্ধানা ১৬ বলে ২১ এবং জেমাইমা রদ্রিগেজ ২৫ বলে ১৯ রান করেন। ২০ ওভারে ভারতের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১৩০ রান।

পাল্টা রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা বিপাকে পড়ে যায় শিখা পাণ্ডের গতি এবং দীপ্তি শর্মার স্পিনের ফাঁসের সামনে। অনবদ্য বোলিং করেন দীপ্তি। ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে তিনি বলে যান, ‘‘উইকেট দেখে মনে হয়েছিল সাহায্য পেতে পারি। সেই মতোই বল করেছি। পরে বল টার্ন করায় আমার কাজ সহজ হয়ে গিয়েছিল।’’ মেনে নেন, টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত এটাই তাঁর সেরা পারফরম্যান্স। দীপ্তি ছাড়া শিখা দু’টি উইকেট নিয়েছেন। তা ছাড়া পুনম যাদব এবং রাধা যাদব দু’টি করে উইকেট তুলে নেন। ১৯.৫ ওভারে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে যায় ১১৯ রানে।

ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত বলেছেন, ‘‘রান কম ওঠায় আমি শুরুতে একটু চাপেই ছিলাম। তবে বোলাররা যে অসাধারণ দায়িত্ব পালন করেছে, তাতেই জয়ের রাস্তা পরিষ্কার হয়ে যায়। এই ছন্দ ধরে রাতে হবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন