Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Dwayne Bravo

প্রাক্তন বোর্ড প্রেসিডেন্টকে তোপ দেগে অবসর ভেঙে ফেরার ইঙ্গিত ডোয়েন ব্র্যাভোর

জাতীয় দল থেকে দীর্ঘদিন বাদ পড়ার পর ব্র্যাভো ২০১৮ সালের অক্টোবরে বিদায় জানিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটকে। তবে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন বলে জানিয়েছিলেন। কিন্তু বোর্ডে পালাবদলের ফলে অবসর ভেঙে প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়েছেন তিনি।

অবসর ভেঙে ফেরার ইঙ্গিত দিলেন ডোয়েন ব্র্যাভো। ছবি টুইটার থেকে নেওয়া।

অবসর ভেঙে ফেরার ইঙ্গিত দিলেন ডোয়েন ব্র্যাভো। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
ত্রিনিদাদ শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ১৪:১০
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট ডেভ ক্যামেরনকে একহাত নিলেন ডোয়েন ব্র্যাভো। অপছন্দের ক্রিকেটারকে জাতীয় দলে ব্রাত্য করে রাখতেন ক্যামেরন, অভিযোগ ডোয়েনের। প্রেসিডেন্ট হিসেবে ক্যামেরনের ছয় বছরের মেয়াদ শেষ হওয়ায় স্বস্তির নিঃশ্বাসও ফেলেছেন তিনি।

চলতি বছরের মার্চে মেয়াদ শেষ হয়েছে ক্যামেরনের। তাঁর পরিবর্তে ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ম্যানেজার রিকি স্কেরিট। ব্র্যাভো এই প্রসঙ্গেই বলেছেন, “প্রতিহিংসাপরায়ণ লোকের হাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট অনেক ভুগেছে। যাঁরা কিছু ক্রিকেটারকে সবসময় দলের বাইরে রাখতে চাইতেন। অনেক কেরিয়ার শেষ করে দিয়েছেন তাঁরা। তবে ভগবান তো আছেন। আর তাই প্রত্যেক দড়িরই একটা শেষ থাকে। বিশ্বের সবচেয়ে লম্বা দড়িও একসময় শেষ হয়ে যায়। আর তা হতে দেখে ভাল লাগছে।”

জাতীয় দল থেকে দীর্ঘদিন বাদ পড়ার পর ব্র্যাভো ২০১৮ সালের অক্টোবরে বিদায় জানিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটকে। তবে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন বলে জানিয়েছিলেন। কিন্তু বোর্ডে পালাবদলের ফলে অবসর ভেঙে প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়েছেন তিনি। বলেছেন, “আমি এখনও ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন এক ক্রিকেটার। তবে দ্রুতই অবসর ভেঙে ফিরতে পারি।”

আরও পড়ুন: ইনদওরে নৈশালোকে গোলাপি বলে প্র্যাকটিস করতে চাইছেন বিরাটরা

আরও পড়ুন: ‘বোলিং ভাল করেছি, পরের বার ব্যাট হাতে নিজেকে মেলে ধরব’​

ঘটনা হল, ২০১৭ সালে আবু ধাবিতে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে শেষবার তাঁকে দেখা গিয়েছিল আন্তর্জাতিক আসরে। ৩৬ বছর বয়সী ব্র্যাভো টেস্টে ২,২০০ রান করেছেন। নিয়েছেন ৮৬ উইকেট। একদিনের ক্রিকেটে ক্রিকেটে ২৯৬৮ রান করেছেন তিনি। নিয়েছেন ১৯৯ উইকেট। আর টি-টোয়েন্টি আন্তর্জাতিকে তাঁর ব্যাটে এসেছে ১১৪২ রানা। শিকার সংখ্যা ৫২। তিনি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কও ছিলেন। ২০১৪ সালে তিনি অধিনায়ক থাকাকালীনই সফরের মাঝপথে ভারত থেকে ফিরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই সময়ই জাতীয় দলের হয়ে শেষ বার ৫০ ওভারের ফরম্যাটে দেখা গিয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE