• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের ব্যর্থ পন্থ, সোশ্যাল মিডিয়ায় ধোনিকে ফেরানোর ডাক

Rishabh Pant
চাপ বাড়ছে ঋষভ পন্থের উপর। ছবি: পিটিআই।

মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি হিসেবে চিহ্নিত হওয়ার চাপই কি সমস্যায় ফেলছে ঋষভ পন্থকে? বুধবার মোহালিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যর্থ হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ফের চর্চা চলছে ঋষভকে নিয়ে। ক্রিকেটপ্রেমীদের অনেকেই ধোনিকে দলে ফেরানোর দাবিও তুলেছেন।

মোহালিতে চার নম্বরে যখন নেমেছিলেন ঋষভ, তখন রান-রেটের কোনও চাপ ছিল না। উল্টোদিকে ব্যাট করছিলেন অধিনায়ক বিরাট কোহালি। ঋষভ অবশ্য সুযোগ কাজে লাগাতে পারেননি। চার বল খেলে ফেরেন মাত্র চার রানে। যে শট মেরে আউট হন, সেটাও সমালোচনা বাড়াচ্ছে। টিভি রিপ্লেতে ধরা পড়ে যে তাঁর আউট হওয়ার পর নোট লিখছেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর। 

এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি পন্থ। একমাত্র শেষ টি-টোয়েন্টিতে রান পেয়েছিলেন তিনি। তারপর ওয়ানডে সিরিজেও তিনি ব্যর্থ হন। টেস্ট সিরিজেও সাফল্য পাননি ব্যাট হাতে। ২১ বছর বয়সিকে চিহ্নিত করা হয়েছিল ধোনির উত্তরসূরি হিসেবে। কিন্তু, এখন তাঁর পারফরম্যান্স উদ্বেগ বাড়াচ্ছে। চলতি বছরে টি-টোয়েন্টিতে ন’টি ম্যাচে ২১.২৮ গড়ে ১৪৯ রান করেছেন তিনি।

আরও পড়ুন: মোহালিতে বিরাটের ব্যাটে কোন কোন রেকর্ড ভাঙল জানেন?

আরও পড়ুন: রাবাডাকে ফ্লিক করে ছয়! মোহালির কোহালি সেই অবিশ্বাস্যই

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে অধিনায়ক বিরাট কোহালি ও কোচ রবি শাস্ত্রী মুখ খুলেছিলেন পন্থের দায়িত্বজ্ঞানহীন শটগুলোর ব্যাপারে। নতুন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরও ‘ফিয়ারলেস ক্রিকেট ও কেয়ারলেস ক্রিকেট’ নিয়ে সতর্ক করে দিয়েছিলেন তরুণদের। পন্থের আলগা শটে আউট সেই কারণেই টিম ম্যানেজমেন্টের বিরক্তি বাড়াতে পারে। রবিবার বেঙ্গালুরুতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। ঋষভ সেখানে আরও একবার সুযোগ পাবেন নিজেকে মেলে ধরার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন