Advertisement
১৯ এপ্রিল ২০২৪
French open

ফরাসি ওপেন জিতে ফেডেরারকে ছুঁলেন নাদাল

ক্লে কোর্টে ১০০-তম ম্যাচ জিতে নাদাল বুঝিয়ে দিলেন কেন তাঁকে এই কোর্টে সেরা বলা হয়।

১৩তম ফরাসি ওপেন জয় নাদালের। ছবি: সোশ্যাল মিডিয়া

১৩তম ফরাসি ওপেন জয় নাদালের। ছবি: সোশ্যাল মিডিয়া

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২০ ২২:১৮
Share: Save:

দু’ঘণ্টা ৪৩ মিনিটের লড়াই শেষে হার মানলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। এই নিয়ে ১৩ বার ফরাসি ওপেন জিতলেন রাফায়েল নাদাল। স্পেনীয় তারকার এটি ২০-তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। রজার ফেডেরারও ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রবিবার জোকারকে ৬-০, ৬-২, ৭-৫-এ হারিয়ে কিংবদন্তি ফেডেরারকে ছুঁয়ে ফেললেন নাদাল।

ফরাসি ওপেনের ফাইনালে লড়াইটা ছিল এক এবং দুইয়ের মধ্যে। ক্লে কোর্টে ১০০-তম ম্যাচ জিতে নাদাল বুঝিয়ে দিলেন কেন তাঁকে এই কোর্টে সেরা বলা হয়। জোকোভিচ কিছু বুঝে ওঠার আগেই প্রথম সেট জিতে নেন নাদাল। প্রথম সেট জিততে ৪৫ মিনিট সময় নেন তিনি। সেই সেটে ১০টি উইনার মারেন নাদাল। তাঁর শটের কোনও উত্তরই ছিল না জোকারের কাছে।

দ্বিতীয় সেটেও নাদালের প্রাধান্য। তৃতীয় সেটে কিছুটা লড়াই করেন জোকোভিচ। তত ক্ষণে অবশ্য ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে ফেলেছেন রাফা। ১২ বছর আগে ফরাসি ওপেনের ফাইনালে স্ট্রেট সেটে ফেডেরারকে হারিয়েছিলেন নাদাল। রবিবার ফের স্ট্রেট সেটে জিতলেন তিনি। ২০০৫ সালে প্রথম বার ফরাসি ওপেন জিতেছিলেন নাদাল। ২০০৮ পর্যন্ত ক্লে কোর্টে রাফা-রথ চলতেই থাকে। ২০১০ সালে থেকে ফের নাদালের দাপট চলে ফরাসি ওপেনে। এখানে নাদালকে হারানো প্রায় অসম্ভব।সেটাই আরও একবার দেখা গেল রবিবার।

জোকোভিচের বিরুদ্ধে আধিপত্য রেখে ম্যাচ জেতার পরে নাদাল বলেন, “এখানে আরও একবার জেতাকে আমি কেবল স্বপ্ন বলতে পারি না। বরং এটা বলাই ভাল যে, তা আমার চিন্তার বাইরেই ছিল।” এই জয় নাদালের কাছে আরও মধুর। কারণ এ দিনই যে ফেডেরারকে ছুঁয়ে ফেললেন তিনি।

আরও পড়ুন: ফরাসি ওপেনের নতুন রানি শিয়নটেক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

French open Rafael Nadal Novak Djokovic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE