• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গোয়ার ফুটবল লিগে গড়াপেটা ঘিরে চাঞ্চল্য

Goa Football League
প্রতীকী ছবি

কলঙ্কিত গোয়ার ফুটবল। গত মরসুমে গোয়া পেশাদার লিগের ছ’টি ম্যাচে গড়াপেটার চাঞ্চল্য অভিযোগ উঠল। ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ইনটিগ্রিটি অফিসার প্রাক্তন সিবিআই গোয়েন্দা জাভেদ সিরাজ। 

সারা বিশ্বে ম্যাচ গড়াপেটার উপরে নজর রাখে ‘স্পোর্টস রেডার’ নামে একটি বিদেশি সংস্থা। তাদের অভিযোগ, গত মরসুমে গোয়ার পেশাদার লিগে ছ’টি ম্যাচে গড়াপেটা করে ফলাফল বদলে দেওয়া হয়েছে। বিদেশি এই সংস্থা তা জানিয়েছে এশিয়ার ফুটবল নিয়ামক সংস্থাকে। এএফসি-র তরফে ইতিমধ্যেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে তা জানিয়ে দেওয়া হয়েছে। এর পরেই এআইএফএফ-এর ইনটিগ্রিটি অফিসার রিপোর্ট তলব করেন গোয়া ফুটবল ফেডারেশনের কাছে। 

গোয়া ফুটবল ফেডারেশনের সচিব জোভিতো লোপেস ফোনে বললেন, ‘‘গত মরসুমে মারগাওয়ে আই লিগে চার্চিল ব্রাদার্স বনাম গোকুলম এফসি ম্যাচে ফতোরদা স্টেডিয়ামের পশ্চিম গ্যালারিতে এক জনকে দেখেছিলাম ফোনে সারাক্ষণ কথা বলে চলেছে। নিজেকে সাংবাদিক দাবি করে আই লিগের পরিচয়পত্র দেখিয়েছিল।’’ তিনি যোগ করেন, ‘‘ওই ব্যক্তিকেই পরে দুলের স্টেডিয়ামের ম্যানেজার গোয়া লিগের ম্যাচে একই কাজ করতে দেখেন। তার পরেই তিনি পুলিশকে পুরো বিষয়টাই জানিয়েছিলেন। তবে ছ’টি ম্যাচে যে গড়াপেটা হয়েছিল, তার কোনও প্রমাণ ওই সংস্থা আমাদের দেয়নি। তা সত্ত্বেও আমরা তদন্ত শুরু করেছি।’’ ফেডারেশনের এক শীর্ষ কর্তা বললেন, ‘‘তদন্ত শুরু হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি দেওয়া হবে।’’ 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন