বেন স্টোকসকে নাইটহুড? ‘হ্যাঁ’ বলছেন ব্রিটেনের সম্ভাব্য দুই ভাবী প্রধানমন্ত্রীই
ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে এই স্টোকসের চার বলে চারটি বিশাল ছক্কা হাঁকিয়ে চ্যাম্পিয়ন হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
Ben stokes

নাইটহুড পাবেন কি স্টোকস? চলছে তুমুল জল্পনা। ছবি: রয়টার্স।

লর্ডসের টানটান ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বার বিশ্বকাপ জেতেন বেন স্টোকসরা। ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে এই স্টোকসের চার বলে চারটি বিশাল ছক্কা হাঁকিয়ে চ্যাম্পিয়ন হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তিন বছর বাদে যেন সেই হারের প্রায়শ্চিত্ত করলেন স্টোকস। ইংল্যান্ডকে জেতানোর জন্য তাঁর নামের পাশে বসতে পারে ‘স্যর’।

একটি নামী ব্রিটিশ পত্রিকা ও রেডিও চ্যানেলের যৌথ উদ্যোগে আয়োজিত এক নির্বাচনী বিতর্কের‍্যাপিড ফায়ার রাউন্ডেব্রিটিশ দুই প্রধানমন্ত্রী পদপ্রার্থী বরিস জনসন এবং জেরেমি হান্টকে প্রশ্ন করা হয়, বেন স্টোকসকে নাইটহুড সম্মানে ভূষিত করা উচিত কিনা। প্রশ্নের উত্তরে, দু’ জনেই সম্মতি জানান। তারপর থেকেই জল্পনা তুঙ্গে। ক্ষমতার মসনদে যিনিই বসুন, তিনি কি নাইটহুড সম্মানে ভূষিত করবেন ফাইনালের মহানায়ককে? চলতি মাসের শেষেই প্রধানমন্ত্রিত্ব পদের মেয়াদ শেষ হচ্ছে থেরেসা মের। স্টোকসকে ‘স্যর’ উপাধি দেওয়া হবে কিনা, তা বলবে সময়। তবে তাঁর দুরন্ত পারফরম্যান্স নিয়ে চর্চা হচ্ছে বিলেতে।

আরও পড়ুন: কতটা পথ পেরোলে বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়া যায়! উত্তরের খোঁজে বাংলাদেশ

 

এর আগে ক্রিকেটের সঙ্গে যুক্ত এমন ১১ জন ব্যক্তিকে এই সম্মানে ভূষিত করা হয়েছে। চলতি বছরে নাইট হন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক স্যর অ্যালিস্টার কুক।

ম্যাচের
Live
স্কোর