Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ICC World Cup 2019

স্টিভ-ওয়ার্নারকে রুখতে ভারতের পরিকল্পনার কথা ফাঁস ভুবির

ওভালের মতো ব্যাটিং সহায়ক পিচে যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার মিলে মোট ৬টি উইকেট তুলে নেন। কিন্তু,  কীভাবে করলেন তাঁরা এই কাজ? সেই রহস্য ফাঁস করলেন ভুবনেশ্বর কুমার।

কীভাবে করলেন তাঁরা অজিদের অল আউট? সেই রহস্য ফাঁস করলেন ভুবনেশ্বর কুমার। ছবি: রয়টার্স

কীভাবে করলেন তাঁরা অজিদের অল আউট? সেই রহস্য ফাঁস করলেন ভুবনেশ্বর কুমার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
লন্ডন শেষ আপডেট: ১০ জুন ২০১৯ ১৭:৩৯
Share: Save:

আস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারানোর পরে রবিবারের ব্লকবাস্টার নিজেদের নামে করলেন বিরাট-বাহিনী। এই ম্যাচে ভারতের টপ অর্ডারের দুর্ধর্ষ ব্যাটিংয়ের পাশাপাশি বিশ্ব ক্রিকেট দেখল ভারতীয় সিমারদের জাদু।

ওভালের মতো ব্যাটিং সহায়ক পিচে যশপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার মিলে মোট ৬টি উইকেট তুলে নেন। কিন্তু, কীভাবে করলেন তাঁরা এই কাজ? সেই রহস্য ফাঁস করলেন ভুবনেশ্বর কুমার। ম্যাচের পরে ভুবি বলেন, “আমাদের এই পারফরম্যান্স খুবই সন্তোষজনক। যদি আপনারা পরিস্থিতির দিকে নজর রাখেন, তা হলে দেখবেন, পিচবোলারদের সহায়ক ছিল না। পিচের থেকে সাহায্য না পেয়েও আমরা অস্ট্রেলিয়াকে অল আউট করেছি। উইকেট বোলিং সহায়ক না হওয়ায় আমরা ব্যাটসম্যানদের বেশি জায়গা দিইনি। এটাই ছিল আমাদের গেম প্ল্যান।’’

ভুবির মতে, প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথের উইকেটটা সঠিক সময়ে তুলে নেওয়াটাই দলের জয়ের অন্যতম কারণ। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি একটা স্লোয়ার দিয়েছিলাম, স্টিভ সেটাই মিস করেছে। আসলে স্টিভ শাফল করে অফস্ট্যাম্পের দিকে সরে এসে সবচেয়ে বেশি রান করে। এটাই ওর শক্তির জায়গা। কিন্তু, আমার স্লোয়ারটা স্মিথ মিস করে। ও ফিরে যাওয়ায় আমাদের সুবিধাই হয়েছে।’’

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটের যুবরাজ

আরও পড়ুন: ওয়ার্নারের মন্থর ব্যাটিং না এক ওভারে ভুবির জোড়া উইকেট, ভারতের জয়ের প্রধান কারণ কী

আরও পড়ুন: পেসারের বলেও বেল পড়ছে না! পাঁচ বার ঘটল চলতি বিশ্বকাপেই, কারণ...

তিনি আরও বলেন, “ওভালে সবসময়েই বড় রান হয়েছে। এখানে বোলারদের জন্য কিছুই থাকে না। আমরা এটা জানতাম, তাই আগে থেকে মানসিক প্রস্তুতি নিয়েই এই ম্যাচে খেলতে নেমেছিলাম। আমরা স্লোয়ার এবং বোলিংয়ে নানা বৈচিত্র্য এনে ব্যাটসম্যানদের চাপে রাখার চেষ্টা করেছিলাম মাত্র।” ভুবিদের সেই পরিকল্পনা কাজে এসেছে ইতিহাসের ওভালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE