Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Claire Polosak

ছেলেদের মাঠে নেমেই ওয়ার্নারকে সতর্ক করলেন ইতিহাস তৈরি করা মহিলা আম্পায়ার

১৫ বছর বয়স থেকে আম্পায়ারিং শুরু করেছিলেন পোলোসাক।

ক্লেয়ার পোলোসাক। ছবি: সোশ্যাল মিডিয়া

ক্লেয়ার পোলোসাক। ছবি: সোশ্যাল মিডিয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২১ ১৭:০১
Share: Save:

একদিনের ক্রিকেটের পর পুরুষদের টেস্ট ক্রিকেটেও প্রথম মহিলা আম্পায়ার হলেন ক্লেয়ার পোলোসাক। বৃহস্পতিবার সিডনির মাঠে ঘটল এমনই ঐতিহাসিক ঘটনা। ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে চতুর্থ আম্পায়ারের দায়িত্ব সামলাচ্ছেন পোলোসাক।

তবে এটাই প্রথম নয়। এর আগে নামিবিয়া বনাম ওমান পুরুষদের একদিনের ম্যাচেও আম্পায়ার ছিলেন পোলোসাক। পুরুষদের ঘরোয়া ক্রিকেটেও আম্পায়ার হিসেবে দেখা গিয়েছিল পোলোসাককে। বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকারস বনাম মেলবোর্ন স্টারসের ম্যাচেও আম্পায়ারের দায়িত্ব সামলেছিলেন তিনি। মেয়েদের বিশ্বকাপেও আম্পায়ারিংয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁর।

১৫ বছর বয়স থেকে আম্পায়ারিং শুরু করেছিলেন পোলোসাক। তিনি বলেন, “আমি কখনও ক্রিকেট খেলিনি, কিন্তু নিয়মিত খেলা দেখতাম। মা-বাবাই নিয়ে আসেন আম্পায়ারিংয়ে। বাবা রোজ গাড়ি করে পৌঁছে দিতেন আম্পায়ারিং প্রশিক্ষণ কেন্দ্রে। অনেকবার পরীক্ষা দেওয়ার পর পাশ করতে পেরেছি।”

আরও পড়ুন: জাতীয় সঙ্গীত শুনে বাবার কথা মন পড়ে গিয়েছিল সিরাজের

আরও পড়ুন: সিডনিতে অভিষেক ম্যাচে নেমেই উইকেট নবদীপ সাইনির

সিডনিতে কেউ মাঠে নামার আগেই ডেভিড ওয়ার্নার মাঠে ঢুকে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে সতর্ক করেন পোলোসাক। তিনি বলেন, “ছেলেদের থেকে হয়তো একটু বেশি পরিশ্রম করতে হয়েছে। তবে আমি এই পুরো জার্নিটা উপভোগ করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Claire Polosak Cricket Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE