Advertisement
০২ মে ২০২৪
IPL 2020

টানা জৈব বলয়ে থেকে ক্লান্ত আর্চার

তবে আর্চার এটা বলেছেন, ইংল্যান্ডের জৈব সুরক্ষা বলয়ের চেয়ে আইপিএলের পরিস্থিতি অনেক ভাল।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২০ ০৪:০২
Share: Save:

একটা দল আগের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে এসেছে। অন্য দলটি জিতেছে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। আজ, শুক্রবার রাজস্থান রয়্যালস বনাম কিংস ইলেভেন পঞ্জাবের এই ম্যাচ প্লে-অফের দৌড়ে টিকে থাকার লড়াইও। যে লড়াইয়ে নামার আগে দলের অন্যতম সেরা অস্ত্র জফ্রা আর্চার জানিয়েছেন, তিনি জৈব সুরক্ষা বলয়ে থাকতে থাকতে ক্লান্ত হয়ে পড়েছেন।

প্রথমে ইংল্যান্ডের হয়ে সেই জুলাই মাস থেকে জৈব সুরক্ষা বলয়ে থাকতে শুরু করেন আর্চার। তার পরে শুরু হয়েছে আইপিএল। বৃহস্পতিবার সাংবাদিকদের আর্চার বলেছেন, ‘‘আমি তো এখন দিন গুনছি, কখন এই জৈব বলয়ের দিন শেষ হবে। ভাবছি, একটা ক্যালেন্ডার রেখে দিনগুলোকে দাগাতে থাকব। যাতে মনে হয়, তাড়াতাড়ি দিনগুলো চলে যাচ্ছে।’’

তবে আর্চার এটা বলেছেন, ইংল্যান্ডের জৈব সুরক্ষা বলয়ের চেয়ে আইপিএলের পরিস্থিতি অনেক ভাল। রাজস্থান রয়্যালসের এই ফাস্ট বোলারের কথায়, ‘‘দুটো জৈব বলয়ের মধ্যে তুলনা করতে হলে আইপিএলকে এগিয়ে রাখতে হবে। কিন্তু আইপিএলের অন্য চাপ আছে। খেলা ছাড়া সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলা, নানা জনের সঙ্গে দেখা করা।’’ আর্চারের কাছে আশার ব্যাপার হল, ১০ নভেম্বরের পরে তিনি ‘মুক্ত’ হবেন।

পঞ্জাবের বিরুদ্ধে রাজস্থানের আর এক অস্ত্রের নাম বেন স্টোকস। যিনি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওপেন করে দুরন্ত সেঞ্চুরি করেছিলেন। স্টোকস জানিয়েছেন, তাঁর ওপেন করার ব্যাপারটা আইপিএল শুরুর আগে থেকেই ঠিক করা ছিল। স্টোকসের কথায়, ‘‘কোচের সঙ্গে এই ব্যাপারে আগেই চূড়ান্ত কথা হয়েছিল। কয়েকটা ম্যাচে আমি রান করতে পারিনি। তা সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট আমার উপরে আস্থা রেখেছিল। ওপেনারের ভূমিকাটা খুব উপভোগ করছি।’’

রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ জেতার জন্য পঞ্জাব আবার তাকিয়ে থাকবে আর এক বাঁ-হাতির দিকে। তাঁর নাম ক্রিস গেল। কেকেআরের বিরুদ্ধে দলকে জেতানোয় যিনি বড় ভূমিকা নিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Jofra Archer Rajasthan Royals Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE