Advertisement
১৬ এপ্রিল ২০২৪
IPL 2020

ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন! রেগে গেলেন সিএসকে কোচ ফ্লেমিং

এর আগেও ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে উঠেছিল প্রশ্ন।

কেন ব্যাটিং অর্ডারে পিছিয়ে থাকছেন ধোনি, চর্চা ক্রমশ জোরাল। ছবি টুইটার থেকে নেওয়া।

কেন ব্যাটিং অর্ডারে পিছিয়ে থাকছেন ধোনি, চর্চা ক্রমশ জোরাল। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ১৪:৩৪
Share: Save:

টানা তিন ম্যাচে পরাজয়! তিনবার আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের সময় ভাল যাচ্ছে না একেবারেই। একটানা হারের পরিপ্রেক্ষিতে প্রশ্ন উঠছে মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে। আর ক্রমাগত এই প্রশ্নে রীতিমতো বিরক্ত সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিং

চার ম্যাচে মাত্র একটা জয়ের পর পয়েন্ট তালিকায় সবার শেষে রয়েছে চেন্নাই সুপার কিংস। শুক্রবার ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হারতে হয়েছে সাত রানে। রান তাড়ার সময় চার নম্বরে নেমেছিলেন কেদার যাদব। তিনি ১০ বলে করেন তিন। পাঁচ নম্বরে ধোনি যখন নামেন তখন ছয় ওভারে তিন উইকেট হারিয়ে বোর্ডে উঠেছে মাত্র ৩৬। তখন ৮৪ বলে চেন্নাইয়ের দরকার ছিল ১২৯ রান। সেই পরিস্থিতি থেকে শেষ পর্যন্ত ৩৬ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন ধোনি। পরাজয়ের হ্যাটট্রিকের পর কেন কেদারের পরে নামলেন ধোনি, তা নিয়ে চলছে চর্চা।

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এই ব্যাটিং অর্ডার কেন, সেটাই জানতে চাওয়া হয়েছিল ফ্লেমিংয়ের কাছে। জবাবে ক্ষুব্ধ সিএসকে কোচ বলেন, “সত্যি এটাই কি প্রশ্ন? আবার জানতে চাইছি, এই প্রশ্নটাই করা হয়েছে আমাকে? তা হলে বলি যে কেদার যাদব হল আমাদের চার নম্বর ব্যাটসম্যান। ধোনি প্রধানত, মাঝের ওভার থেকে শেষ পর্যন্ত থাকার খেলোয়াড়। হ্যাঁ, কেদারই আমাদের নাম্বার ফোর। ও দু’রকম ভাবে খেলতে পারে। ভাল শুরু হলে অবশ্য নীচে নেমে গিয়ে ধোনিকে এগিয়ে আসার সুযোগ করে দিতে পারে। কিন্তু, উইকেট যখন পড়ছে , তখন চার নম্বর ব্যাটসম্যানেরই ক্রিজে আসা উচিত।”

আরও পড়ুন: ভুবির চোট কতটা গুরুতর, জানেন না অধিনায়ক ওয়ার্নার!​

আরও পড়ুন: ধোনিকে মিস করছেন সাক্ষী​

এর আগেও মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে উঠেছিল প্রশ্ন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শারজায় ২১৭ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে গিয়ে স্যাম কারেন, রুতুরাজ গায়কোয়াড়, কেদার যাদবদের পরে সাত নম্বরে ক্রিজে গিয়েছিলেন এমএসডি। চেন্নাই হেরেছিল ১৬ রানে। তার পরই ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্নের উত্তরে কোচ ফ্লেমিং বলেছিলেন, বাকিদের দেখে নেওয়াই উদ্দেশ্য ছিল। ধোনিও তেমন কথা বলেছিলেন। কিন্তু, টানা হারেই প্রতিফলিত় যে ধোনিকে পরে নামিয়ে লাভ হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Stephen Fleming Mahendra Singh Dhoni CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE