Advertisement
০৩ মে ২০২৪
IPL 2020

সুপারনোভাসকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন ট্রেলব্লেজার্স

২০ ওভারে ট্রেলব্লেজার্স তোলে ৮ উইকেটে ১১৮ রান। সুপারনোভাস থামল ৭ উইকেটে ১০২ রানে।

নতুন চ্যাম্পিয়ন ট্রেলব্লেজার্স। ছবি-সোশ্যাল মিডিয়া।

নতুন চ্যাম্পিয়ন ট্রেলব্লেজার্স। ছবি-সোশ্যাল মিডিয়া।

সংবাদ সংস্থা
শারজা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ১৯:৩১
Share: Save:

টি টোয়েন্টি চ্যালেঞ্জ জিতল ট্রেলব্লেজার্স। সোমবার ফাইনালে স্মৃতি মান্ধানার দল ১৬ রানে হারাল হরমনপ্রীতের সুপারনোভাসকে। ২০ ওভারে ট্রেলব্লেজার্স তোলে ৮ উইকেটে ১১৮ রান। তাড়া করতে নেমে সুপারনোভাস থামল ৭ উইকেটে ১০২ রানে।

ট্রেলব্লেজার্সের জয়ের পিছনে রয়েছে ক্যাপ্টেন স্মৃতি মান্ধানার দুরন্ত ইনিংস। ৪৯ বলে ৬৮ রানের ইনিংস খেলেন তিনি। ট্রেলব্লেজার্স অবশ্য আরও বেশি রান করতেই পারত। কিন্তু মান্ধানা ফিরে যাওয়ার পরে একের পর এক উইকেট পড়ে। ফলে গতি পায়নি ট্রেলব্লেজার্সের ইনিংস। কিন্তু এই রানের পুঁজি নিয়েও যে ফাইনাল ম্যাচ জেতা যায় তা দেখিয়ে দিল ট্রেলব্লেজার্স।

সুপারনোভাসের ফর্মে থাকা ওপেনার আটাপাট্টুকে ৬ রানে আউট করেন সোফি। জেমাইমা রডরিগজ (১৩) ও তানিয়া ভাটিয়া (১৪) ফেরেন দীপ্তি শর্মার বলে। হরমনপ্রীত মরিয়া হয়ে লড়লেন। ব্যাট করার সময়ে চোট পান পায়ে। ঠিকমতো দৌড়তে পারছিলেন না। শট খেলার সময়ে পায়ের জোরও ঠিকমতো পাচ্ছিলেন না। ৩০ রানে আউট হন হরমনপ্রীত। তিনি ফিরে যেতেই স্পষ্ট হয়ে যায় এই ম্যাচ বের করা সম্ভব নয় সুপারনোভাসের পক্ষে। বাকিরাও রান করতে পারেননি। প্রথমবার টি টোয়েন্টি চ্যালেঞ্জ জিতল ট্রেলব্লেজার্স। ম্যাচ জেতার পরে ট্রেলব্লেজার্সের ক্রিকেটাররা জানালেন, তাঁরা এই ম্যাচ জেতার জন্য পরিকল্পনা করে রেখেছিলেন। সেই পরিকল্পনা অনুযায়ী খেলেছেন।

হরমনপ্রীত টস জিতে প্রথমে ফিল্ডিং নেন। স্কোর বোর্ডে লড়াই করার মতো রান তোলাই লক্ষ্য ছিল ট্রেলব্লেজার্সের। সেই কারণেই শুরু থেকেই আক্রমণের রাস্তা নিয়েছিলেন মান্ধানা। কিন্তু পরের দিকে সুপারনোভাসের বোলাররা রানের গতি কমিয়ে দেন। ওপেনার ডটিন ২০ রানে আউট হন। ঠিকঠাক টাইমিং করতে পারছিলেন না তিনি। মান্ধানা ও ডটিনের জুটি ভাঙেন পুণম যাদব। ডটিন ফেরার পরে মান্ধানা ইনিংস এগিয়ে নিয়ে যান। ৪৯ বলে ৬৮ রানে আউট হন ট্রেলব্লেজার্স ক্যাপ্টেন। তাঁর ইনিংসে সাজানো ছিল ৫টি চার ও ৩টি ছক্কা। মান্ধানা আউট হওয়ার পরে রিচা ঘোষ (১০), দীপ্তি শর্মা (৯), সোফি (১), হারলিন (৪), ঝুলন (১) দাঁড়াতেই পারেননি। ফলে বড় রানের লক্ষ্যপূরণ হয়নি ট্রেলব্লেজার্সের। রাধা যাদব মাত্র ১৬ রানে পাঁচ উইকেট নেন। তাঁর জন্যই ট্রেলব্লেজার্স অল্প রানে থেমে যায়। কিন্তু এই রান করেও ম্যাচ জিততে হলে নিয়মিত উইকেট তুলতে হত বিপক্ষের। সেটাই করেন ট্রেলব্লেজার্সের বোলাররা। সালমা খাতুন ৩ উইকেট নেন।

The #Supernovas have won the toss and they will bowl first against #Trailblazers in the Final of #JioWomensT20Challenge pic.twitter.com/RFtJI6LujF

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trailblazers Women's T20 Challenge Supernovas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE