• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রোহিতের হাতেই জমা পড়ল বিরাট-ক্যাচ

Virat Kohli
হতাশ বিরাট কোহালি।

রোহিত শর্মার হাতে লোপ্পা ক্যাচ দিয়ে বিরাট কোহালি ফিরলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়কের ব্যাট থেকে এল মাত্র ৩ রান। রাহুল চহারের গুড লেন্থের বলটা এতটাই দুর্বল পুশ করলেন কোহালি যে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিতকে এক পাও নড়তে হল না। দাঁড়িয়ে দাঁড়িয়ে ক্যাচ নিলেন রোহিত। পাড়ার ক্রিকেটেও এভাবে ক্যাচ  দিয়ে কেউ আউট হবেন না। বিরাট কোহালির মতো বিশ্বসেরা ব্যাটসম্যানের কাছ থেকে এমন আউট হওয়া তো কোনওমতেই প্রত্যাশিত নয়। রোহিত এই উইকেটটাই নিতে চেয়েছিলেন। দ্রুত ফিরিয়ে দিতে চেয়েছিলেন ব্যাঙ্গালোর ক্যাপ্টেনকে। হিটম্যানের গেমপ্ল্যান কাজে দিল। 

রোহিত ও কোহালিকে নিয়ে কত কথা শোনা যায় ভারতীয় ক্রিকেটে। দু' জনের ঠাণ্ডা লড়াইয়ের কথাও প্রচলিত রয়েছে। আজকের মুম্বই-ব্যাঙ্গালোর ম্যাচটা ছিল দুই তারকার ব্যক্তিগত লড়াইও। ম্যাচের বল গড়ানোর আগে থেকেই তা বোঝা যাচ্ছিল। টসের আগে দুই অধিনায়ক একে অপরের দিকে সৌজন্যবশত মুষ্টিবদ্ধ হাত বাড়ালেন। কিন্তু কেউ কারওর দিকেই তাকালেন না। এতেই প্রমাণিত এই লড়াইটা জিততে চান দু'জনেই।

কোহালি চেয়েছিলেন রোহিতের দলের বিরুদ্ধে বড় রান করে আইপিএলে ফর্মে ফিরবেন। এই ম্যাচের আগে দুটো ইনিংসেই ডাহা ফেল হয়েছেন। রোহিতের দলের বিরুদ্ধে মর্যাদার লড়াইয়ে নামার আগে মঞ্চ প্রস্তুত ছিল ব্যাঙ্গালোর অধিনায়কের জন্য। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারলেন না। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে আগের ম্যাচে কোহালি ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় সুনীল গাওস্কর বলেছিলেন,  ‘‘এই যে লকডাউন ছিল, সেই সময় বিরাট শুধুই অনুষ্কার বোলিংই অনুশীলন করেছে। ওই ভিডিয়োটা দেখেছি, ওতে কিছু হওয়ার নয়।’’ গাওস্করের সেই মন্তব্যের কড়া জবাবও দেন অনুষ্কা। সোমবার বিরাটের আউট হওয়ার ধরন দেখে গাওস্কর কী বলবেন? এই পিচে কোহালি কেন ব্যর্থ হলেন তা চর্চার বিষয় হতে পারে। তাঁর সতীর্থরা তো এই পিচেই রান করে গেলেন।

ব্যাঙ্গালোরের দুই ওপেনার অ্যারন ফিঞ্চ এবং দেবদত্ত পাদিকল বেশ ভাল শুরু করেন। ফিঞ্চ ৩৫ বলে ৫২ রানের ঝকঝকে ইনিংস খেলেন। পাদিকল করলেন ৫৪ রান। ফিঞ্চের হাতে বেধরক মার খেলেন রাহুল চহার।তাঁর এক ওভারে তিনটি বাউন্ডারি মারলেন অজি ব্যাটসম্যান। সেই চহারের বলেই কোহালি কি না হতশ্রী শট খেলে ফিরে গেলেন! শুধু তো মর্যাদার লড়াইয়ে প্রথম রাউন্ডটা তিনি হারলেন না। তাঁর সুনামে কালির ছিটেও পড়ল। শেষ আটটি ইনিংসে পঞ্চাশ রানও টপকাতে পারেননি কোহালি। যাঁর ব্যাট দেখার জন্য বসে থাকে গোটা ক্রিকেটবিশ্ব, সেই বিরাট কোহালি আইপিএলের মঞ্চ এলেই নিষ্প্রভ হয়ে পড়েন।এর কারণ কারওর জানা নেই।

আরও পড়ুন: ঘরের মাঠে ভারত-ইংল্যান্ড সিরিজ করতে চান সৌরভ

আরও পড়ুন: একটা বল মিস করার জন্য তেওয়াটিয়াকে ধন্যবাদ জানাচ্ছেন যুবরাজ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন