• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইপিএল পারল, পাকিস্তান পারল না কেন, উঠল প্রশ্ন

Pakistan
পাক ক্রিকেটাররা কতটা নিয়ম মেনে চলেছেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। ছবি টুইটার থেকে নেওয়া।

পাকিস্তানের ক্রিকেটারদের কোভিড প্রোটোকল মানা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করছে। কাঠগড়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের ঘরোয়া টি২০ প্রতিযোগিতা কায়েদ-ই-আজম ট্রফির সঙ্গে তুলনা হচ্ছে আইপিএলের। যাবতীয় কোভিড প্রোটোকল মেনে আইপিএল যদি সফলভাবে হতে পারে, তাহলে পাকিস্তান কেন পারছে না?

ঘটনার সূত্রপাত, পাকিস্তান দলের নিউজিল্যান্ড সফর নিয়ে। দুই সপ্তাহ আগে পাকিস্তানের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ-সহ ৫৪ জনের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসার পর তাঁদের নিউজিল্যান্ড যাওয়ার অনুমতি মেলে। শুধু ফাখার জামান যেতে পারেননি। তাঁর কোভিড-১৯-এর লক্ষণ ছিল। পরের দিন অবশ্য তাঁর রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু সমস্যাটা অন্য জায়গায়। নিউজিল্যান্ডে পৌঁছনোর পর প্রথা মেনে পাকিস্তানের সবার আরও একবার কোভিড পরীক্ষা হয়। তারপর নিউজিল্যান্ডের স্বাস্থ মন্ত্রক থেকে জানানো হয়, পাকিস্তানের ৬ জন ক্রিকেটারের কোভিড রিপোর্ট পজিটিভ।

এখানেই প্রশ্ন উঠছে, তাহলে পাকিস্তান বোর্ড তাদের ক্রিকেটারদের নিউজিল্যান্ডে পাঠানোর আগে কী করছিল? কোভিড নিয়ে যেসব নিয়ম মানতে হয়, সেগুলো কি পাক বোর্ড মানেনি? সবার আগে আঙুল উঠছে পাকিস্তানের ঘরোয়া টি২০ প্রতিযোগিতা কায়েদ-ই-আজম ট্রফির দিকে। নিউজিল্যান্ড যাওয়ার আগে পাকিস্তানের ক্রিকেটাররা প্রায় সবাই এই প্রতিযোগিতায় খেলেছিলেন। যদিও পাকিস্তান বোর্ড কায়েদ-ই-আজম ট্রফির জন্য বায়ো বাবলের ব্যবস্থা করেছিল, কিন্তু অনেক ক্রিকেটারই নিয়ম মানেননি। পাকিস্তান বোর্ড সেইসব ক্রিকেটারদের ভর্ৎসনা করে ছেড়ে দিয়েছিল।

আরও পড়ুন: জাডেজা এখনও আচ্ছন্ন আছে: কোহালি​

আরও পড়ুন: কোহালি দেশে ফিরলে শুভমনকে খেলানো হোক, বলছেন আজহার

গত দু'মাসে পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা হুহু করে বেড়েছে। ফলে স্বাভাবিকভাবেই রেহাই পাননি ক্রিকেটাররাও। এখন অনেকেই কায়েদ-ই-আজম ট্রফির সঙ্গে আইপিএলের তুলনা টানছেন। বলা হচ্ছে, দুবাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড যদি সফলভাবে আইপিএল আয়োজন করতে পারে, তাহলে পাকিস্তান ক্রিকেট বোর্ড কেন পারল না?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন