Advertisement
১৯ মে ২০২৪
Cricket

অলিম্পিয়ান তারকার ক্লাসে নাইট রাইডার্স

ক্রিসের প্রথম ট্রেনিংয়ের ভিডিয়োয় দেখা গেল ক্রিকেটারেরা রীতিমতো হাঁপিয়ে উঠছেন।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২০ ০৫:২৮
Share: Save:

আটলান্টা (১৯৯৬) ও সিডনি (২০০০) অলিম্পিক্সে ১০০ ও ২০০ মিটার দৌড়ে নিউজ়িল্যান্ডের প্রতিনিধিত্ব করেছিলেন ক্রিস ডোনাল্ডসন। সোমবার তিনিই দীনেশ কার্তিকদের অনলাইন ট্রেনিংয়ের দায়িত্বে ছিলেন। আবু ধাবির হোটেলে নিজেদের ঘরে বসেই ক্রিসের প্রশিক্ষণে ট্রেনিং চলল কুলদীপ যাদব, সন্দীপ ওয়ারিয়রদের।

গত বার বিশ্বকাপের আগে নিউজ়িল্যান্ড দলের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচের দায়িত্ব সামলেছেন ক্রিস। কেন উইলিয়ামসন, জিমি নিশামদের ফিটনেস বৃদ্ধির দায়িত্ব ছিল তাঁর হাতেই। নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালামের বন্ধু এই অলিম্পিয়ান। তিনিই এ বার কেকেআরের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচের দায়িত্বে এলেন।

ক্রিসের প্রথম ট্রেনিংয়ের ভিডিয়োয় দেখা গেল ক্রিকেটারেরা রীতিমতো হাঁপিয়ে উঠছেন। প্রসিদ্ধ কৃষ্ণ মজা করে বলেই দিলেন, ‘‘বাজ় (ম্যাকালাম) আগেই বলেছিল ক্রিস আসছে। ওর কাছে ট্রেনিং করে এখন বেশ ভয় করছে।’’

আরও পড়ুন: স্মৃতি নিয়ে সময় কাটছে সৌরভ-ভাইচুংদের ফিজ়িয়োর

নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম সেই ভিডিয়োয় বলেছেন, ‘‘আমি তো নিজে থেকে ক্রিকেটারদের ট্রেনিং করতে বলতে পারি না। তাই এমন এক জনের সঙ্গে পরিচয় করিয়ে দিলাম, যার কথা সবাই শুনবে, মেনে চলবে।’’

প্রায় পঁচাত্তর দিনের উপরে একই হোটেলের মধ্যে থাকতে হবে দীনেশ কার্তিকদের। ম্যাচ ও অনুশীলন ছাড়া হোটেলের বাইরে বেরোতে পারবেন না কেউ। ঘোরাফেরা সম্পূর্ণ বন্ধ। কী করে অবসর সময় কাটাবেন কুলদীপ যাদব, আন্দ্রে রাসেলরা? ক্রিকেটারদের অবসর সময় কাটানোর জন্য একটি ‘প্লে জ়োন’ তৈরি করা হয়েছে। যেখানে বিভিন্ন ধরনের ইন্ডোর গেমসের ব্যবস্থা করা হয়েছে।

আবু ধাবির হোটেলেই একটি বিশেষ ঘরের ব্যবস্থা করা হয়েছে নাইটদের জন্য। যেখানে রয়েছে টেবল টেনিস বোর্ড, স্নুকার, বোর্ড ফুটবল। এ ছাড়াও থাকছে প্লে স্টেশন। যেখানে বসে বিভিন্ন গেম খেলে সময় কাটাতে পারবেন রাসেলরা।

আইপিএল শুরু হওয়ার আগে নাইটদের ‘প্লে জ়োন’-এর পাশে একটি ‘থিয়েটার জ়োন’ করার কথাও হচ্ছে। যেখানে ইচ্ছে মতো নতুন, পুরনো সিনেমা দেখতে পারবেন প্রত্যেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE