প্রাক্তন পাকিস্তান অধিনায়ক মিসবা-উল-হককে কোচ এবং প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যদিও মিসবা এখনও সেই প্রস্তাবগ্রহণ করেননি বলেই শোনা যাচ্ছে। পাকিস্তানের হয়ে ৭৫টি টেস্ট, ১৬২টি ওয়ান-ডে এবং ৩৯টি টি-টোয়েন্টিখেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এই মুহূর্তে মিসবা পাকিস্তানের প্রি-সিজন ক্যাম্পের দায়িত্বে রয়েছেন।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে যে, প্রি-সিজন ক্যাম্পের দায়িত্ব নিতেও রাজি ছিলেন না মিসবাহ। কিন্তু তাঁকে রাজি করিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-এর প্রভাবশালী সদস্য জাকির খান।

জানা গিয়েছে, বিশ্বকাপের পর চোট পাওয়া ক্রিকেটারদের দেশে না ডেকে বিদেশে টি২০ খেলতে ছাড়পত্র দেওয়ায় মিসবা বোর্ডের ওপর ক্রুদ্ধ। ফকর জামান, বাবর আজমের মতো ক্রিকেটাররা চোট পেয়েছিলেন বিশ্বকাপে। কিন্তু তাঁদের বিদেশে খেলার ছাড়পত্র দেয় পাক-বোর্ড। তাতেই চটেছেন ৫৬টি টেস্টে দেশকে নেতৃত্ব দেওয়া মিসবা।

 

আরও পড়ুন: হরিয়ানার মেয়েকে বিয়ে করলেন পাক পেসার হাসান আলি, দেখে নিন ফোটো অ্যালবাম

আরও পড়ুন: বিরাটদের ট্রেনিং বিশেষজ্ঞ বাছবেন বাংলার রণদীপ

প্রাক্তন কিউয়ি কোচ মাইক হেসেনকে পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব দিলে তিনি তা নাকচ করে দেন। মিকি আর্থারকে সরিয়ে দেওয়ার পর এখন মিসবা-উল-হককেই কোচ করতে চাইছে পাক-বোর্ড। সঙ্গে প্রধান নির্বাচকের হিসাবেও ইনজামামের ছেড়ে যাওয়া পদে তাঁকেই চাইছে পিসিবি।