• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাইনা-সিন্ধুর নতুন পরীক্ষা চিন ওপেনে

Sindhu
চ্যালেঞ্জ: খেতাব জিততে মরিয়া পি ভি সিন্ধু। ফাইল চিত্র

Advertisement

অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে হলে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ধারাবাহিকতা ধরে রাখাটাই প্রথম শর্ত। সেই লক্ষ্যে পি ভি সিন্ধু, সাইনা নেহওয়ালদের পরবর্তী পরীক্ষা এ বার চিন ওপেনে। 

কিদম্বি শ্রীকান্ত প্রথম রাউন্ডেই এই প্রতিযোগিতায় মুখোমুখি হতেন বিশ্বের এক নম্বর জাপানের কেন্তো মোমোতার। কিন্তু শ্রীকান্ত এই প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে ভারতীয় সমর্থকদের সিঙ্গলসে ভরসা এখন সিন্ধু এবং সাইনাই। দুই ভারতীয় তারকাই চলতি মরসুমে চিন, কোরিয়া এবং ডেনমার্ক ওপেনে গোড়ার দিকে ছিটকে গিয়েছিলেন। ফরাসি ওপেনে ছন্দে ফিরলেও কোয়ার্টার ফাইনালে বিদায় নেন দু’জনই। ফলে এই প্রতিযোগিতায় আরও এগোতে মরিয়া হয়ে থাকবেন পুল্লেলা গোপীচন্দের দুই ছাত্রী।

অগস্টে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট মাথায় তোলা ষষ্ঠ বাছাই সিন্ধুর এই প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে প্রতিপক্ষ জার্মানির ইভোনে লি। অষ্টম বাছাই সাইনা খেলবেন প্রথম রাউন্ডে চিনের কাই ইয়ান ইয়ানের বিরুদ্ধে। তবে সিন্ধু প্রাথমিক পর্বের বাধা কাটাতে পারলে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে পারেন বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিন বা বিশ্বের এক নম্বর তাই জু ইং-এর। ফরাসি ওপেনে তাই জু-র বিরুদ্ধেই হেরে ছিটকে গিয়েছিলেন তিনি। সাইনার শেষ আটের প্রতিপক্ষ হতে পারেন জাপানের দ্বিতীয় বাছাই আকানে ইয়ামাগুচি।

পুরুষদের বিভাগে বি সাই প্রণীতের সামনে ইন্দোনেশিয়ার টমি সুগিয়ার্তো। সমীর বর্মার প্রতিপক্ষ হংকং-এর লি চেউক ইউ। ডেঙ্গি থেকে সুস্থ হয়ে ওঠা এইচ এস প্রণয়ের সামনে ডেনমার্কের রাসমুস জেমকে। নজর থাকবে ডাবলসে সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টির উপরেও। তাইল্যান্ড ওপেন জয়ী ও ফরাসি ওপেনে রানার্স সাত্ত্বিকদের প্রথম রাউন্ডে প্রতিপক্ষ কোরিয়ার কিম জি জাং-লি ইয়ং ডায়ে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন