Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Prithvi Shaw

ফিরেই পঞ্চাশের পর ব্যাটে টোকা দিয়ে ইঙ্গিত পৃথ্বীর, এ বার কথা বলবে ব্যাটই

গত জুলাইয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ডোপিংয়ের নীতি ভঙ্গের দায়ে নির্বাসিত হয়েছিলেন পৃথ্বী। আসলে ভুল করে নিষিদ্ধ ওষুধ খেয়ে ফেলেছিলেন তিনি। তার জন্যই নির্বাসিত হয়েছিলেন।

পঞ্চাশের পর পৃথ্বী। রবিবার মুম্বইয়ে। ছবি টুইটার থেকে নেওয়া।

পঞ্চাশের পর পৃথ্বী। রবিবার মুম্বইয়ে। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ১৫:৫৫
Share: Save:

ডোপিংয়ের জন্য নির্বাসিত ছিলেন আট মাস। নির্বাসন কাটিয়ে উঠে ফিরেই ঝোড়ো ইনিংস খেললেন পৃথ্বী শ। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে রবিবার অসমের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে ৩৯ বলে ৬৩ রান করলেন তিনি। আর পঞ্চাশ পেরনোর পর ব্যাটে টোকা মেরে তিনি জানালেন যে এ বার থেকে তাঁর হয়ে কথা বলবে ব্যাটই।

গত জুলাইয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ডোপিংয়ের নীতি ভঙ্গের দায়ে নির্বাসিত হয়েছিলেন পৃথ্বী। আসলে ভুল করে নিষিদ্ধ ওষুধ খেয়ে ফেলেছিলেন তিনি। তার জন্যই নির্বাসিত হয়েছিলেন। সেই নির্বাসনের মেয়াদ শেষ হয়েছিল ১৬ নভেম্বর। কিছুদিন আগেই জন্মদিন গিয়েছিল পৃথ্বীর। জন্মদিনে অনুশীলনের একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন পৃথ্বী। জানিয়েছিলেন, আগামী দিনে নতুন রূপে পৃথ্বী শ ২.০ কে দেখা যাবে এ বার।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে এদিন আদিত্য তারের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন পৃথ্বী। সাতটি চার ও দুটো ছয়ের সাহায্যে ৩৯ বলে ৬৩ করেন তিনি। প্রথম উইকেটে দু’জনে ১৩৮ রান তোলেন। ইনিংসের ১৪ ওভারে রিয়ান পরাগের বলে আউট হন তিনি। পৃথ্বীর মতো আদিত্যও খেলেন ঝোড়ো ইনিংস। ৪৮ বলে তিনি করেন ৮২ রান। মুম্বই নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে। এই ম্যাচ ৮৩ রানে জেতে মুম্বই।

আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসে বিশ্বের সফলতম বোলার, দুর্দান্ত নজির শামির​

আরও পড়ুন: বিশুদ্ধ হিন্দিতে প্রশ্ন! ঘাবড়ে গেলেন অশ্বিন, দেখুন ভিডিয়ো​

গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট অভিষেক হয় পৃথ্বীর। অভিষেক সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন তিনি। তিন ইনিংসে একটি সেঞ্চুরি ও একটি পঞ্চাশ সহ ২৩৭ রান করেছিলেন তিনি। অভিষেক সিরিজে সবচেয়ে বেশি রানও এসেছিল তাঁর ব্যাটে। গত বছরের শেষে ভারতের অস্ট্রেলিয়া সফরেও তিনি ছিলেন দলের প্রথম পছন্দের ওপেনার। কিন্তু গা-ঘামানো ম্যাচে গোড়ালি মচকে যায় তাঁর। এই সুযোগে টেস্টে ওপেনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করে ফেলেন ময়াঙ্ক আগরওয়াল। এখন ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকতা দেখিয়ে ফের টেস্ট দলে নিজেকে নিয়ে আসাই চ্যালেঞ্জ পৃথ্বীর।

তবে এদিন যে ভাবে পঞ্চাশের পর ব্যাটে টোকা মেরে ইঙ্গিত করেছেন তিনি, তাতে পরিষ্কার রানের খিদে নিয়েই ফিরেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তাঁর সেই ভিডিয়ো নিয়েই এখন চলছে চর্চা। ক্রিকেটপ্রেমীরা বলছেন, তাঁর মতো প্রতিভা যেন কোনও ভাবেই অপচয় না হয়। কেউ কেউ আবার তাঁর অঙ্গভঙ্গিতে অতিরিক্ত আত্মবিশ্বাসের নমুনাও খুঁজে পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE