• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জাতীয় দল থেকে ছাড়া হল ঋষভকে, ঋদ্ধির কভার হিসাবে এলেন ভরত

Rishabh Pant
ঋষভ পন্থ খেলবেন ঘরোয়া ক্রিকেটে। —ফাইল চিত্র।

ছন্দে ফেরার সুযোগ করে দেওয়া হচ্ছে ঋষভ পন্থকে। আর তার জন্য জাতীয় দল থেকে ছেড়ে দেওয়া হচ্ছে তরুণ উইকেট কিপারকে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে পন্থকে যাতে অন্য মেজাজে পাওয়া যায়, সেই কারণে ঘরোয়া টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলার জন্য পাঠানো হল পন্থকে। তাঁর সঙ্গে ছেড়ে দেওয়া হয়েছে শুভমান গিলকেও। পন্থ চলে যাওয়ায় ঋদ্ধিমান সাহার ‘কভার’ হিসেবে অন্ধ্রপ্রদেশের উইকেট কিপার কোনা শিখর ভারতকে পাঠানো হয়েছে।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকতার ফলাফল পেলেন ভরত। বিরাট কোহালির সঙ্গে একই ড্রেসিং রুম শেয়ার করার ইচ্ছা নিয়েই ভারতের সাজঘরে প্রবেশ করছেন তিনি। ভারত এ দলের হয়ে নিয়মিত খেলা ভরত ২০১৫ সালে গোলাপি বলে দলীপ ট্রফি খেলেছেন। বিশেষজ্ঞরা বলছেন, জাতীয় দলের সঙ্গে থাকলে অভিজ্ঞতা বাড়বে ভরতের। খেলার মধ্যে থাকলে পন্থের আত্মবিশ্বাস বাড়বে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের আগে। 

আরও পড়ুন: গোলাপি বলের টেস্টে প্রথম ভারতীয় হিসেবে সেঞ্চুরি বিরাট কোহালির

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সূত্রে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঋষভ পন্থ ছ’টি ম্যাচই খেলবে। নির্বাচকরা মনে করছেন, দিল্লির হয়ে পন্থ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নামলেই ভাল করবেন।

মুস্তাক আলি ট্রফিতে দিল্লির পরের দুটো ম্যাচ হরিয়ানা (২৪ নভেম্বর) ও রাজস্থানের (২৭ নভেম্বর) বিরুদ্ধে। সেমিফাইনাল ও ফাইনালে যদি দিল্লি পৌঁছতে পারে, তা হলে খেলবেন পন্থ। তাঁর মতোই মুস্তাক আলি ট্রফিতে পঞ্জাবের পরবর্তী দুটো সুপার লিগ ম্যাচে খেলবেন শুভমান গিল। কর্নাটক ও তামিলনাড়ুর বিরুদ্ধে পরবর্তী দুটো ম্যাচ রয়েছে পঞ্জাবের। গিলকে সেই ম্যাচে খেলতে দেখা যাবে। 

আরও পড়ুন: আর এক জন চোট পেলে জল নিয়ে যাওয়ার লোকও থাকবে না বাংলাদেশ ড্রেসিং রুমে!​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন